বাগেরহাট-চিতলমারী-পাটগাতি সড়কের বেহাল দশা

এম এম সি মেহেদী:  সড়ক ও জনপথ বিভাগের বাগেরহাট জেলার চিতলমারী-পাটগাতি সড়কে দীর্ঘদিন সংস্কার না করায় জনসাধারন পড়ছে চরম দূর্ভোগে। খানাখন্দে ভরা সড়কটিতে যানবাহন চলাচল প্রায় বন্দের উপক্রম হয়েছে। সবজির আবাদ সমৃদ্ধ চিতলমারী উপজেলার মানুষের একমাত্র জেলা শহরের যোগাযোগ মাধ্যম সড়কটিতে প্রায়ই ঘটে দুর্ঘটনা। মানুষের জীবনযাত্রার মান বাড়লেও সড়ক উন্নয়ন কাজ পুরোপুরি এখনও সম্পন্ন হয়নি। ক্ষতিগ্রস্থ হচ্ছে যানবাহনের চালক ও গাড়ীর মালিকেরা । নাগরিকদের চলাচলের সুবিধার আওতায় আনার দাবী জানিয়েছে সচেতন মহল।
এলাকাবাসি বলছেন, বর্তমানে রাস্তা-ঘাট চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রতিনিয়ত ঘটছে নানা দূর্ঘটনা। দ্রæত সংস্কার করা না হলে উপজেলা থেকে জেলা ও রাজধানীর সাথে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়বে।

মোঃ আসাদুজ্জামান মাসুদ,নির্বাহী প্রকৌশলী,সড়ক ও জনপথ বিভাগ,বাগেরহাট।
তিনি বলেন সড়কটি অবস্থা নাজুক দাবী করে বলেন, বাগেরহাট- চিতলমারী-পাটগাতি সড়কের কাজ সম্প্রতি শুরু হয়েছে। আশাকরি ৩ মাসের মধ্যে দৃশ্যমান দেখা যাবে। ৪০ কিলোমিটার সড়কটি নির্মানে ব্যায় ধরা হয়েছে প্রায় ১১২ কেটি টাকা।
সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন না হলে থেমে যায় মানুষের উন্নতি। গুরুত্বপূর্ন এ জেলার সড়ক ব্যবস্থ্ার উন্নয়ন একান্ত অপরিহার্য্য।