বাঙালি জাতির প্রকৃত স্বার্থ ও আশা আকাঙ্ক্ষার প্রতীক হচ্ছে মুক্তিযুদ্ধ

পাবনা প্রতিনিধি : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বাঙালি জাতির প্রকৃত স্বার্থ ও আশা আকাঙ্ক্ষার প্রতীক হচ্ছে মুক্তিযুদ্ধ। মুক্তিযোদ্ধারা বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার অনুঘটক।

রোববার দুপুরে পাবনার ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার মুক্তিযোদ্ধা তালিকাভুক্তির জন্য আবেদন যাচাই-বাছাই কার্যক্রমে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, এর শ্রেষ্ঠ প্রমাণ দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতার স্বাধীনতার ঘোষণায় সাড়া দিয়ে ১৯৭১ সালের ২৬ মার্চ থেকে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর সময়ের মধ্যে যে সব ব্যক্তি মহান স্বাধীনতা অর্জনের জন্য মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন, তারাই মুক্তিযোদ্ধা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই মুক্তিযোদ্ধার সংখ্যা বাড়ানোর পাশাপাশি ভাতার হারও উল্লেখযোগ্য পরিমাণ বৃদ্ধি করা হয়েছে। ভাতাভোগীর সংখ্যা দ্বিগুণ করা হয়েছে। যেখানে একজন ভাতাভোগী পেতেন ৯০০ টাকা এখন তিনি পাচ্ছেন ১০ হাজার টাকা। ভাতাভোগীর সংখ্যা বর্তমানে ১ লাখ থেকে ২ লাখে উন্নীত হয়েছে। সরকার প্রকৃত মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতেই এ যাচাই- বাছাই প্রক্রিয়া শুরু করেছে।

এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, আ ত ম শহিদুজ্জামান নাছিম, আব্দুল খালেক, রফিকুল ইসলাম, মো. রশীদুল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ প্রমুখ।