বাম গণতান্ত্রিক জোটের হরতাল, সমর্থন জানিয়ে মিছিল-সমাবেশ

‘জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধির’ প্রতিবাদে প্রগতিশীল রাজনৈতিক দলসমূহের মোর্চা বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের (রোববার অর্ধদিবস) প্রতি সমর্থন জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি। পরে একটি মিছিল প্রেস ক্লাব ও পল্টন এলাকা প্রদক্ষিণ করে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, শ্রমিকরা বাজেটে রেশন, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার জন্য বরাদ্দের দাবি জানিয়েছিল। সরকার শ্রমিকদের দাবির প্রতি কর্ণপাত করেনি। উপরন্তু মালিকদের মুনাফার হার বৃদ্ধির সহায়ক বাজেট পাস করেছে। সরকার একদিকে শ্রমিক-মেহনতি মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে আর অন্যদিকে জনগণের পকেট কেটে কতিপয় প্রতিষ্ঠান ও মালিকগোষ্ঠীর সম্পদের পাহাড় গড়ে তোলার ব্যবস্থা করেছে। এরই সর্বশেষ পদক্ষেপ গ্যাসের অযৌক্তিক মূল্যবৃদ্ধি।

জনসাধারণকে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়ে বক্তারা আরও বলেন, গার্মেন্ট শ্রমিকরা এদেশের খেটে খাওয়া মেহনতি মানুষের সবচেয়ে অগ্রসর ও সংগঠিত অংশ। তারা সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে। ৭ জুলাইয়ের হরতাল সফল করতে এবং শ্রমিক জনতার বিরুদ্ধে সরকারের আক্রমণ প্রতিরোধ করতে শ্রমিক-কৃষক-নিম্নবিত্ত-মধ্যবিত্ত জনসাধারণকে রাজপথে নেমে আসার আহ্বান জানাচ্ছি।

সমাবেশে উপস্থিত ছিলেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কার্যকরি সভাপতি কাজী রুহুল আমীন, সাংগঠনিক সম্পাদক কেএম মিন্টু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মঞ্জুর মঈন, দফতর সম্পাদক জয়নাল আবেদীন প্রমুখ।