বালিয়াডাঙ্গীতে স্ত্রী সংসার ছেড়ে পালিয়ে যাওয়ায় অভিমান করে স্বামীর আত্মহত্যা

মোঃ জয়নাল আবেদীন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে স্ত্রীর উপর অভিমান করে কলিম উদ্দিন (৩০) নামের এক যুবক আম গাছের ডালে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।
আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়ন সরকারপাড়া গ্রামে ঘটনাটি ঘটে। আজ দুপুরে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।
মৃত কলিম উদ্দিন ওই গ্রামের মৃত রাশেদুল ইসলামের ছেলে। পুলিশ ও তার পরিবারের সূত্রে জানা গেছে, ওই যুবকের কিছুটা মানসিক সমস্যা হচ্ছিলো।
তার পরিবারের বরাতে বালিয়াডাঙ্গী থানার উপ-পরিদর্শক আব্দুস সোবহান সাংবাদিকদের বলেন 10 বছর আগে পাশের গ্রামের এক মেয়েকে বিয়ে করেছিলেন সলিমুদ্দিন তাদের দাম্পত্য জীবনে ৮বছর বয়সী মেয়ে ও  ৬ বছর বয়সী একটি ছেলে জন্মগ্রহণ রয়েছে।
জানা গেছে, কলিম উদ্দিনের মানসিক সমস্যার কারণে গত ২ আগে তার স্ত্রী তাকে ছেড়ে চলে গেছেন। তারপর থেকে অনেকবার চেষ্টা করেও স্ত্রীকে সংসদের ফেরাতে পারেন নি কলিম উদ্দিন। এরই অভিমানে গভীর রাতে তার নিজ বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে রাস্তার ধারে একটি আম গাছের ডালে গলায় ফাঁস দেয় কলিম উদ্দিন।
তিনি আরো জানান, স্ত্রীর সংসার ছেড়ে চলে যাওয়ার পর থেকেই বেশিরভাগ সময় স্থানীয় বাজার ও বাইরে বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করতে কলিম উদ্দিন। সম্প্রতি ওয়াজ শুনতে  যাওয়ার কথা বলে  বাড়ি থেকে বের হয়ে গভীর রাতে বাড়িতে ফিরতে সে। এরই মধ্যে গভীর রাতে সকলের অগোচরে কখন গলায় ফাঁস দিয়েছে কেউ বলতে পারছেন না। আজ সকালে তার ঝুলন্ত মরদেহ দেখে এলাকার লোকজন আমাদের খবর দিলে ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়।
তার এক প্রতিবেশী জানান, কলিম উদ্দিন এর আগেও তিনবার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিল। কিন্তু শেষ সময় এলাকার লোকজন দেখে ফেলায় আত্মহত্যা করতে পারেননি তিনি। কিন্তু এবারে আর শেষ রক্ষা হল না কলিম উদ্দিনের।
এ ঘটনায় বালিয়াডাঙ্গী থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তার পরিবার থেকে কোন প্রকার অভিযোগ না থাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে কলিম উদ্দিনের মরদেহ দাফন করতে পারবেন তার পরিবারের লোকজন।