বাড়ি দুর্নীতির মামলায় মওদুদ শুনানির তারিখ পিছিয়ে ১৪ ফেব্রুয়ারি ধার্য

নিজস্ব প্রতিবেদক : বাড়ি দুর্নীতির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও ভাই মনজুর আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে আগামি ১৪ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার মামলাটিতে অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ এবং কে এম খায়রুল কবীর অভিযোগ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার ৬নং বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ অভিযোগ শুনানির জন্য ১৪ ফেব্রুয়ারি ঠিক করেন।

প্রায় ৩০০ কোটি টাকা মূল্যের বাড়ি দুর্নীতির অভিযোগে ২০১৩ সালের ১৭ ডিসেম্বর গুলশান থানায় মামলাটি দায়ের করা হয়। এ মামলায় ২০১৪ সালের ২৫ মে আদালতে মওদুদ আহমেদ ও তার ভাই মনজুর আহমদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক।

মামলায় অভিযোগ করা হয়, ‘১৯৬০ সালের ২৪ আগস্ট  গুলশান আবাসিক এলাকায় অবস্থিত এক বিঘা ১৩ কাঠা আয়তনের (হোল্ডিং নং ১৫৯) প্লটটি পাকিস্তানি নাগরিক মো. এহসানকে হস্তান্তর করে তৎকালীন ডিআইটি (বর্তমানে রাজউক)। পরে তার স্ত্রী ইনজে মারিয়া ফ্ল্যাজের নামে রেজিস্ট্রি হয়। ফ্ল্যাজও যুদ্ধের পরপর দেশ ত্যাগ করায় সম্পত্তিটি পরিত্যক্ত হিসেবে বিবেচিত হয়। কিন্তু মওদুদ আহমদ উক্ত সম্পত্তি আত্মসাতের অসৎ উদ্দেশ্যে নিজেকে ফ্ল্যাজের আম মোক্তার দেখিয়ে দখলে নেন এবং নিজেকে ভাড়াটিয়া হিসেবে দেখান। এরপর ১৯৭৯ সালে তিনি সরকারের আসার পর সম্পত্তিটি পরিত্যক্ত সম্পত্তির তালিকা থেকে বাদ দিয়ে ফের ফ্ল্যাজের নামে ১০০ টাকা মূল্যের রেজিস্ট্রি দেখান। ১৯৮৫ সালে ৩০ মে ফ্ল্যাজ মারা গেলেও মহাসিন নামে এক ব্যক্তিকে ফ্ল্যাজের আম-মোক্তার দেখিয়ে মওদুদ আহমেদ তার ভাই মনজুর আহমেদের নামে সম্পত্তি  বিক্রয় চুক্তি তৈরি করেন।