বিএনপির এমপিরা পদত্যাগ করলে কি সংসদ অচল হবে- প্রশ্ন কাদেরের

সংসদ থেকে বিএনপি দলীয় সংসদ সদস্যরা পদত্যাগ করলে সংসদ অচল হয়ে যাবে কি না এমন প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রোববার সকালে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন-পূর্ব প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি দলীয় সংসদ সদস্যদের পদত্যাগের হুমকি দেয়া হচ্ছে এ বিষয়ে আওয়ামী লীগের অবস্থান কি জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তাদের হুমকির কি আছে। তাতে কি সংসদ অচল হয়ে যাবে? তারা কয়জন? ৭ জন। ৭ জন পদত্যাগ করলে সংসদ কি অচল হয়ে যাবে? পদত্যাগের ব্যাপারটা তাদের দলের সিদ্ধান্তের ব্যাপার। এটা আমাদের বিষয় না। ‌ হারাধন গেলেও কি, না গেলেও কি, নির্বাচনের এক বছর বাকি।’

বিএনপি বলেছে নির্বাচনে যাবে না, তাদের এক দাবি সরকারকে পদত্যাগ করতে হবে এ বিষয়ে তিনি বলেন, ‘নির্বাচনের এখনও এক বছর বাকি। এখনও অনেক সময়। এর মধ্যে কত কিছু ঘটে যাবে। নাটকের পর নাটক। বিএনপি তো রঙ্গে রঙ্গে নাটক দেখায়। গতবারও আসবে না, আসবে না, পানি ঘোলা করে শেষ পর্যন্ত ঠিকই এসেছে। পরিস্থিতি কোথায় গিয়ে গড়ায় দেখুন। পদ্মা-মেঘনা-যমুনা-মধুমতির জল। এই জল গড়িয়ে যাবে অনেক দূর। জল যাবে মিশে বঙ্গোপসাগরের সঙ্গে। কাজেই অপেক্ষা করুন। সময়ে অনেক কিছু বদলায়।’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ মাহমুদ আল স্বপন, এ এম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ দপ্তর সায়েম খান এসময় উপস্থিত ছিলেন।