বিএনপির গণমিছিল গাধা ডিম পাড়ার মতো হবে: তথ্যমন্ত্রী

আগামী শুক্রবার গণমিছিল কর্মসূচি পালন করবে বিএনপি। তাদের এই কর্মসূচিকে গাধা ডিম পাড়ার মতো বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, গত ১০ ডিসেম্বর বিএনপির খেলা দেখেছি। তারা এমন হারা হেরেছে যে আর কি খেলা দেখাবে? ফেসবুকে দেখেছি গরুর হাটে সমাবেশের পর একটি ঘোড়া ৩টি ডিম পেড়েছে। আমি তো মনে করি ৩০ ডিসেম্বরও গাধা ডিম পাড়বে।
এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশকে কারাগার বানিয়ে ফেলেছিল বলে মন্তব্য করেন তিনি। হাছান মাহমুদ বলেন, এখন যারা এর জন্য আওয়ামী লীগকে দোষ দিচ্ছেন, তারা নিজের চেহারা আয়নায় দেখুক।

এ ব্যাপারে বিএনপির জ্যেষ্ঠ নেতা মঈন খানের সাম্প্রতিক বক্তব্যের পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, তিনি ভুলে গেছেন, তার বাবা জিয়াউর রহমানের মন্ত্রিসভার খাদ্যমন্ত্রী ছিলেন। তখন দেশে কারফিউ দিয়ে রাখা হতো। তখন ঢাকা, চট্টগ্রামসহ বড় বড় শহরে কারফিউ থাকতো। পুরো শহর যেন কারাগার ছিল। আজ কি সে পরিস্থিতি আছে? জিয়ার আমলে এ দেশকে কারাগার বানানো হয়েছিল। সে সময় মানুষ রাত ১০টার পর রাস্তায় বের হতে পারতো না।

গুম, খুন জিয়া বাংলাদেশে শুরু করেন। আজ মায়ের কান্নার সদস্যরা রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। যাদের পরিবারের সদস্যদের জিয়ার আমলে বিনা বিচারে হত্যা করা হয়েছে। যাদের ১৩/১৪/১৫ সালে খালেদা জিয়ার আহ্বানে আগুনে পুড়িয়ে মারা হয়েছে। তাদের স্বজনদের কান্না বাতাসে ভেসে বেড়াচ্ছে। তাই বিএনপির নেতাদের আয়নায় নিজেদের চেহারা দেখার জন্য অনুরোধ জানাবো।

বিএনপি নেতাদের জামিন সংক্রান্ত বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের আদালত স্বাধীন। যাদের জামিন দেওয়া সম্ভব তাদের জামিন দিচ্ছেন। আমানুল্লাহসহ অনেকেই জামিন পেয়েছেন।

মেট্রোরেলের ভাড়া নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মাসিক ভাড়া অনেক কম। যারা প্রতিদিন মেট্রো ব্যবহার করবে তাদের জন্য সুবিধা। মেট্রোরেল চালু হচ্ছে এটাই অনেক বেশি। এটির জন্য সারাদেশের মানুষ উন্মুখ হয়ে আছে মেট্রোরেলে চড়ার জন্য। এসময় নিজ এলাকার মানুষদের মেট্রোরেলে চড়াতে চান বলেও তিনি মন্তব্য করেন।