বিএনপি ইস্যু খুঁজে না পেয়ে ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলছে

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ বিএনপি কোন ইস্যু খুঁজে না পেয়ে এখন ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (রবিবার, ১৪মার্চ) সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে এমন অভিযোগ করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ইস্যু খুঁজে না পেয়ে বিএনপি এখন ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলছে। যা রাজনৈতিক সৌজন্যবোধের মধ্যে পড়ে না। তাদের দৃষ্টি এখন কে কী পোশাক ব্যবহার করল। কে কত টাকার ঘড়ি ব্যবহার করল ইত্যাদি। বিএনপি রাজনীতি ভুলে এখন ব্যক্তিগত আক্রমণ শুরু করছে।

তিনি বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে এখন গভীর হতাশায় নিমজ্জিত। হতাশার কারণে তারা এখন তীব্র মনপীড়ায় ভুগছে, রাজনীতি ভুলে ব্যবহার্য বিষয় এখন তাদের আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিএনপি নেতাদের পরামর্শ দিয়ে কাদের বলেন, অন্যের বিরুদ্ধে বলার আগে নিজেদের চেহারা আয়নায় দেখুন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ নয়, রাজতন্ত্র আর পরিবারতন্ত্র চর্চা বিএনপিরই রাজনৈতিক সংস্কৃতি। বিএনপির শাসনামলে খালেদা জিয়ার পাশাপাশি এক যুবরাজ সরকারের সবকিছু নিয়ন্ত্রণ করত, গড়ে তোলা হয়েছিল বিকল্প ক্ষমতাকেন্দ্র। যাকে বলা হতো দুর্নীতির বরপুত্র।

তিনি বলেন, রাজতন্ত্র কিংবা পরিবারতন্ত্রতো তারাই প্রতিষ্ঠা করেছে। যারা দলে দীর্ঘদিনের রাজনৈতিক অভিজ্ঞতাসম্পন্ন নেতাদের বাদ দিয়ে একজন অপরাধীকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে রেখেছে। বিএনপি নেতারা এখন অদৃশ্য সুতার টানে নাচেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সমালোচনার নামে প্রতিদিন সরকারের বিরুদ্ধে বিষোদগার এমনকি প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যাচার চালাবে। আর এর জবাব দিলে বিএনপির কেন এত গাত্রদাহ হয়, তা জানতে চাই?