বিএনপি সমর্থিত ‘হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট’ এর দুই গ্রুপের মধ্যে হাতাহাতি

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি সমর্থিত ‘হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট’ এর দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়েছে।

বুধবার ঢাকেশ্বরী মন্দিরে কথাকাটাকাটির জেরে এ হাতাহাতি হয়।

দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় সংগঠনের দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব রয়েছে।

অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তবে মির্জা ফখরুল আসার আগেই হাতাহাতি হয়।

রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রার্থনা সভার আয়োজন করা হয়। এতে জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করা হয়।

সংশ্লিষ্টরা জানান, প্রায় ১৪ বছর ধরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের কমিটি নেই। এ নিয়ে সংগঠনটির নেতা-কর্মীদের মাঝে আগে থেকেই ক্ষোভ ছিল। আজকে প্রার্থনা সভাকে কেন্দ্র করে বিষয়টি নিয়ে উত্তম সরকার গ্রুপ ও বিশ্বজিৎ ভদ্র গ্রুপের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। উত্তম সরকার উত্তেজিত হয়ে বিএনপির নির্বাহী কমিটির সদস্য মধুকে ধাক্কাতে ধাক্কাতে মন্দিরের গেট থেকে মূল রাস্তায় নিযে যায়। এতে পরিস্থিতি আরো বেসামাল হয়ে পড়ে। উত্তেজনা চরম পর্যায়ে গেলে পুলিশ অনুষ্ঠান বন্ধ করার পদক্ষেপ নেয়। পরে দুটি পক্ষ নিজেদের মধ্যে সমঝোতায় আসলে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে উত্তম সরকার বলেন, ‘দীর্ঘ ১৪ বছর তারা কমিটি দেয় না। বর্তমান কমিটির শুধু সভাপতি ছাড়া আর কারোরই কোনো খোঁজ নেই। সাধারণ সম্পাদক দীর্ঘদিন ভারতে। সংগঠনের কোনো কার্যক্রম নেই। লুটপাট করে খাওয়ার জন্য দীর্ঘ ১৪ বছর কমিটি করে না।’

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে ও অমলেন্দু দাশ অপুর পরিচালনা এই প্রার্থনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সঞ্জীব চৌধুরী, অধ্যাপক সুকোমল বড়ুয়া, জয়ন্ত কুমার কুনাড, নুকুল চন্দ্র সাহা, জন গোমেজ, রমেশ দত্ত, সুশীল বড়ুয়া, দেবাশীষ রায় মধুসহ অন্যরা বক্তব্য রাখেন।