বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ৬ ঘণ্টা সম্প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের ৬ ঘণ্টা সম্প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।

শনিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান, রেলমন্ত্রী মুজিবুল হক, বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রমুখ।

একই সময়ে চট্টগ্রাম প্রান্তে চট্টগ্রাম জেলা প্রশাসক সম্মেলন কক্ষের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমিন, বিটিভির মহাপরিচালক এস এম হারুন অর রশিদ, তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমেদ, জেলা প্রশাসক সামসুল আরেফিন, পুলিশ কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, সাধারণ সম্পাদক আবদুস সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সাংসদ এবিএম ফজলে করিম, মঈনউদ্দিন খান বাদল, নজরুল ইসলাম, ওয়াশিকা আয়েশা খান, আফসারুল আমিন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ সাহাবউদ্দিন, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জিএম মনোজ সেনগুপ্ত প্রমুখ।

গণভবন থেকে সিটিভি চট্টগ্রাম কেন্দ্রের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে আমরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। ১৯৭৫ সালের সেই কালো অধ্যায় যদি রচনা না হতো, তাহলে ২০ বছর আগেই দেশের উন্নয়ন হতো। বঙ্গবন্ধু হত্যার দীর্ঘ ২১ বছর পর যখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে এরপর থেকে দেশের উন্নয়ন শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, দেশে ৩২টি টিভি চ্যানেলের অনুমোদন রয়েছে, ২৩টি চ্যানেল সম্প্রচারে রয়েছে। বাংলাদেশ টেলিভিশনকে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে আধুনিকায়ন করা হয়েছে। বঙ্গবন্ধুর হাতে গড়া এফডিসিকে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন) আধুনিকায়ন করা হয়েছে এবং নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। আধুনিক বিশ্ব এখন প্রযুক্তির। সবদিকে লাভ নয় সেবার দিকে নজর রেখে কাজ করা হচ্ছে।

প্রসঙ্গত, আওয়ামী লীগ সরকারের আমলে ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর দেড় ঘণ্টা সম্প্রচারের মাধ্যমে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের যাত্রা শুরু করে। ২০ বছর পর আওয়ামী লীগ সরকারের সময়েই বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে ৬ ঘণ্টা সম্প্রচারের উদ্বোধন করা হলো।