বিরামপুরে আন্তর্জাতিক নার্স দিবস পালিত

মোঃ সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর): ‘আমাদের নার্স, আমাদের ভবিষ্যত’ -প্রতিপাদ্যে ১২ মে আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে নিউ বিরামপুর নার্সিং ইনস্টিটিউট এর আয়োজনে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল ৯ টায় পৌর শহরের শিমুলতলীতে অবস্থিত নিউ বিরামপুর নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থী ও শিক্ষকেরা ক্যাম্পাস থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‍্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঢাকা মোড় বঙ্গবন্ধু ম্যুরাল হয়ে ফিরে আসে।
পরে ইনস্টিটিউটে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, নিউ বিরামপুর নার্সিং ইনস্টিটিউটের পরিচালক মোঃ হারুনুর রশিদ, নূরে আলম, অধ্যক্ষ আরতি রানী মহন্ত প্রমুখ।
অনুষ্ঠানে বিগত করোনাকালে নার্সরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করার মাধ্যমে এক মহান দৃষ্টান্ত স্থাপন করেছে এমন উদাহরণ তুলে ধরে নার্সদের আরো মানবিকতা ও সাহসিকতার সহিত মানবকল্যাণমুখী হওয়ার তাগিদ দেওয়া হয়।
আলোচনা সভা শেষে আধুনিক নার্সিংয়ের জনক ফ্লোরেন্স নাইটিঙ্গেল এর ২০৩ তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। এ সময় ইন্সটিটিউটের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দরা উপস্থিত ছিলেন।