বিরামপুরে মহান মে দিবস পালিত

মোঃ সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর): বিভিন্ন কর্মসূচির মধ‍্য দিয়ে সোমবার মহান মে দিবস তথা আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়েছে। সকাল ৯ টায় বিরামপুর পৌর শহরের ঢাকা মোড় থেকে বিভিন্ন শ্রমিক সংগঠনের যৌথ অংশগ্রহণে একটি বিশাল র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালী শেষে উপজেলার সকল শ্রমিক সংগঠনের সমন্বয়ে গঠিত বিরামপুর শ্রমিক ঐক্য পরিষদের ব‍্যানারে আনসার মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বিরামপুর অটোবাইক মালিক-চালক সমবায় সমিতির সভাপতি শিবেশ কুন্ডুর সভাপতিত্বে এবং দিনাজপুর জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের উপজেলা স্ট‍্যান্ড কমিটির সম্পাদক ও শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক মুকুল সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আকরাম হোসেন, দিনাজপুর জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের উপজেলা স্ট‍্যান্ড কমিটির সভাপতি বাবুল হোসেন বাবুল্লা,
পৌর রিক্সা-ভ‍্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহ আলম বিশ্বাস, উপজেলা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পৌর কাউন্সিলর নুর আলম, উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মমতাজ উদ্দিন, দর্জি কারিগর সমিতির সভাপতি সানোয়ার হোসেন, অটোবাইক মালিক-চালক সমবায় সমিতির সম্পাদক মুরাদ হোসেন প্রমূখ।
এলাকার বাইরে অবস্থান করাই আলোচনা সভায় উপস্থিত হতে না পারলেও প্রধান অতিথি হিসেবে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু ও পৌর মেয়র অধ‍্যক্ষ আক্কাস আলী মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন।
আলোচনা সভায় বক্তারা আন্তর্জাতিক শ্রমিক দিবসের তাৎপর্য তুলে ধরেন। পাশাপাশি শ্রমিকদের নায্য দাবী আদায় ও কাজের সুষ্ঠু পরিবেশ তৈরির জন্য শ্রমিক সংগঠনগুলোকে জোরদার ভূমিকা রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে গুরুত্বারোপ করেন।