বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক হানিফ আর নেই

বরিশালের বিশিষ্ট শিক্ষাবিদ সরকা‌রি ব্রজমোহন (বিএম) কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. হানিফ আর নেই।

রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার রাত সাড়ে ১০টার দিকে তাঁর মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাঁর বয়স হ‌য়ে‌ছি‌ল ৯০ বছর। বিএম ক‌লে‌জের শিক্ষক প‌রিষ‌দের সাধারণ সম্পাদক আলা‌মিন স‌রোয়ার এ খবর জানিয়েছেন।

আলা‌মিন স‌রোয়ার জানান, দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রো‌গে ভুগ‌ছিলেন তি‌নি। সর্বশেষ চি‌কিৎসার জন‌্য তাঁকে ইবনে সিনা হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। পরে গতকাল সোমবার চি‌কিৎসাধীন অবস্থায় তাঁর মৃত‌্যু হয়।

বিএম ক‌লে‌জ ছাত্র মৈত্রীর সা‌বেক সভাপ‌তি শা‌মিল শাহ‌রোখ তমাল বলেন, আশির দশ‌কে ব্রজ‌মোহন ক‌লে‌জের অধ‌্যক্ষ ছি‌লেন হা‌নিফ স‌্যার। এই ক‌লে‌জের যত উন্নয়ন, তা তাঁর হাত ধ‌রেই শুরু হয়। তি‌নি ব‌রিশাল অঞ্চ‌লে শিক্ষার প্রসা‌রে অগ্রণী ভূ‌মিকায় ছি‌লেন। ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যালয় স্থাপ‌নের দাবির আন্দোলনগু‌লো‌তেও তি‌নি ছি‌লেন অগ্রভা‌গে। বরেণ্য এই শিক্ষা‌বি‌দের প্রয়াণে আমরা গভীর শোকাহত।

বরেণ্য এই শিক্ষা‌বিদের মৃত‌্যু‌তে ব‌রিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ, ওয়ার্কার্স পা‌র্টির সভাপ‌তি সংসদ সদস্য রা‌শেদ খান মেনন, ব‌রিশাল সি‌টি ক‌রপো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ, ব‌রিশাল প্রেসক্লাব, ব‌রিশাল রিপোর্টার্স ইউনিটি, ব‌রিশাল ইলেকট্রনিক্স মি‌ডিয়া জার্না‌লিস্ট অ‌্যা‌সো‌সি‌য়েশন, ব‌রিশাল টে‌লিভিশন মি‌ডিয়া অ‌্যা‌সো‌সি‌য়েশন, ন‌্যাশনাল ডেইলিজ ব‌্যু‌রো চিফ অ্যা‌সো‌সি‌য়েশন বরিশালসহ বি‌ভিন্ন সংগঠন ও সর্বস্ত‌রের মানুষ গভীর শোক প্রকাশ ক‌রে‌ছেন।