বিশ্বকাপের স্মৃতি হাতছানি দিচ্ছে বাংলাদেশকে

নিউজ ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে হেরে ব্যাকফুটে বাংলাদেশ। তবে এর মাঝেও একটা সুখস্মৃতি বাংলাদেশকে জয়ের রসদ যোগাচ্ছে।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচের ভেন্যু নেলসনের স্যাক্সটন ওভাল। এই ভেন্যুতেই ২০১৫ সালে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ।

তবে ম্যাচটা মোটেও সাদামাটাভাবে জেতেনি বাংলাদেশ। স্কটল্যান্ড প্রথমে ব্যাট করে ৩১৯ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয়। প্রতিপক্ষ স্কটল্যান্ড হলেও ৩১৯ রানের টার্গেট একটু কঠিনই ছিল বাংলাদেশের জন্য।

পাহাড়সম রান তাড়া করে জেতার জন্য মানসিকভাবে প্রস্তুত হয়েই নামে বাংলাদেশ। যদিও দলীয় ৫ রানেই সৌম্যে সরকার ফিরে যাওয়ায় হারের একটা শঙ্কা তৈরি হয়েছিল। তবে সেই শঙ্কাকে উড়িয়ে দিয়ে তামিম খেলেন ৯৫ রানের বিস্ফোরক ইনিংস।

তামিমের সাথে জ্বলে ওঠেন দলের অন্যান্য ব্যাটসম্যানরাও। মাহমুদুল্লাহ ও মুশফিকের ৬২ ও ৬০ রানের ইনিংস দলকে নিয়ে যায় জয়ের দ্বারপ্রান্তে।

এরপর সাকিব ও সাব্বির যথাক্রমে ৫২ ও ৪২ রান করলে ১১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ।

সেদিন ‘টিম গেমের’ কারণেই এই হাইস্কোরিং ম্যাচ জিততে পেরেছিল বাংলাদেশ।

তবে কি নেলসনে আবার সেই ইতিহাসের পুনঃরাবৃত্তি করতে পারবে বাংলাদেশ? সমতা আনতে পারবে সিরিজে? সেটা অবশ্যই সম্ভব। সেইজন্য জ্বলে উঠতে হবে পুরো ১১ টাইগারকে। তাহলেই দ্বিতীয় ম্যাচে বধ করা যাবে নিউজিল্যান্ডকে।