বিশ্বে করোনায় আরও ১০ হাজার ৭৫৫ জনের প্রাণহানি

মহামারি করোনায় বিশ্বে গত ২৪ ঘন্টায় আরও ১০ হাজার ৭৫৫ জন মারা গেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরও ১০ হাজার ৭৫৫ জন এবং আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১২ হাজার ৩১ জন। টানা কয়েক দিন বিশ্বব্যাপী মৃত্যু কমার পর বৃহস্পতিবার মৃত্যু ও সংক্রমণের হার বেড়ে শুক্রবার আবারও কমতে শুরু করেছে।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৮৮ হাজার ৫৭০ জন এবং আক্রান্ত হয়েছেন ২১ কোটি ৫৪ লাখ ৭৭ হাজার ৩১২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ২৬ লাখ ৫৭ হাজার ৬৪৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৯৩ লাখ ৪২ হাজার ১৫৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫১ হাজার ৯৫৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৬ লাখ ২ হাজার ৩২৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৬ হাজার ৮৮৯ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৬৭ লাখ ৬ হাজার ৫৬১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ৬০৫ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।