বিড়ালের মৃত্যুতে আড়াই কোটি রুপির ক্ষতিপূরণ মামলা

আন্তর্জাতিক ডেস্ক : চিকিৎসকের অবহেলায় পোষা বিড়ালের মৃত্যুতে পাকিস্তানে এক নারী আড়াই কোটি রুপির ক্ষতিপূরণ মামলা করেছেন। বুধবার ডন অনলাইন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

দুই মাস বয়সী ওই বিড়ালটির মালিক সান্দাস হুরাইন নামের এক আইনজীবী। তিনি বলেন, ‘নিয়মিত পরীক্ষার জন্য বিড়ালটিকে আমি ইসলামাবাদের ফয়সাল খান হাসপাতালে নিয়ে যাই। আমার বিড়ালটিকে হাসপাতালে ভর্তি করা হয় এবং পরের দিন এসে এটিকে নিয়ে যেতে বলা হয়। ওই দিন বিকালে হাসপাতাল থেকে বিড়ালটিকে নিয়ে আমি বাসায় যাই। এরপরই বিড়ালটি অসুস্থ হয়ে পড়ে। দ্রুত তাকে আরেক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। সেখানেই বিড়ালটি মারা যায়।’

তিনি বলেন, ‘ডাক্তার রানা আমাকে জানিয়েছেন, বিড়ালটিকে স্বল্প তাপমাত্রায় রাখা হয়েছিল , যা পশুর জন্য উপযুক্ত নয়। এ কারণে আমার বিড়াল মারা গেছে।’

আদালতে জমা দেওয়া ময়না তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, প্রচণ্ড ঠান্ডা, পানিশূণ্যতা ও অনাহারের কারণে বিড়ালটি মারা গেছে। মামলায়, চিকিৎসক ফয়সাল খান ও তার কর্মচারীদের বিরুদ্ধে অবহেলার অভিযোগ আনা হয়েছে এবং আড়াই কোটি রুপি ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

সান্দাস হুরাইন ওই চিকিৎসকের কারাদণ্ডও দাবি করেছেন। একইসঙ্গে ওই হাসপাতালে কিভাবে পশুদের চিকিৎসা করা হয়, তা দেখার জন্য পশু চিকিৎসক কাউন্সিলকে সিসিটিভি ক্যামেরা বসানোর আহ্বান জানিয়েছেন।