বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ শুনানিতে অসমাপ্ত বক্তব্য দিতে আগামীকাল বৃহস্পতিবার আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার সকালে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

সানাউল্লাহ মিয়া জানান, খালেদা জিয়া আইন ও আদালতের প্রতি সব সময় শ্রদ্ধাশীল । বৃহস্পতিবার বেলা ১১টায় তিনি আত্মপক্ষ সমর্থনের শুনানি করতে আদালতে পৌঁছাবেন।

পুরান ঢাকার বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে মামলাটির বিচারকাজ চলছে। মামলার প্রধান আসামি খালেদা জিয়ার পক্ষে ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় আত্মপক্ষ শুনানি চলছে।

গত ১৫ ডিসেম্বর খালেদা জিয়ার পক্ষে অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য দিন ধার্য ছিল। ওই দিন আদালত আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে শুনানির জন্য ২২ ডিসেম্বর দিন ধার্য করেন। ২২ ডিসেম্বর হাজির না হলে খালেদা জিয়ার জামিন বাতিল হবে বলে জানিয়ে দেন আদালত।

এর আগে গত ১ ডিসেম্বর খালেদা জিয়া আত্মপক্ষ শুনানি করেন। আত্মপক্ষ শুনানিতে তিনি নিজেকে নির্দোষ দাবি করেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদক। এ মামলায় ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।