বেঙ্গালুরুর বোলিং কোচ হয়েছেন নেহরা-কারস্টেন

ক্রীড়া ডেস্ক : আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বোলিং কোচ হয়েছেন প্রাক্তন ভারতীয় পেসার আশিস নেহরা। তার সঙ্গে বেঙ্গালুরুর কোচিং স্টাফে যোগ দিচ্ছেন গ্যারি কারস্টেন। প্রাক্তন দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যানকে ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

নেহরা সব ধরনের ক্রিকেটকে বিদায় বলেছেন মাত্র দুই মাস হয়েছে। গত ১ নভেম্বর দিল্লিতে ভারত-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে ১৮ বছরের ক্যারিয়ারের ইতি টানেন বাঁহাতি এই পেসার। এই প্রথমবার তিনি কোচের দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

অন্যদিকে কারস্টেনের কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধই। তিনি ভারতকে ২০০৯ সালে তুলেছিলেন টেস্ট র‍্যাঙ্কিয়ের শীর্ষে, জিতিয়েছেন ২০১১ বিশ্বকাপ। এরপর তিনি ফিরে যান দেশে, ২০১২ সালে দক্ষিণ আফ্রিকাকে তোলেন টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে।

আইপিএলে এর আগে দিল্লি ডেয়ারডেভিলসের কোচ ছিলেন কারস্টেন। এখন দায়িত্ব পালন করছেন চলমান বিগ ব্যাশের ফ্র্যাঞ্চাইজি হোবার্ট হারিকেন্সে।

প্রধান কোচ হিসেবে প্রাক্তন নিউজিল্যান্ড স্পিনার ড্যানিয়েল ভেট্টোরিকেই রেখে দিয়েছে বেঙ্গালুরু। নতুন কোচিং স্টাফের প্রথম কাজ হবে দল পূর্ণগঠন করা। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি হবে আইপিএলের নিলাম।