বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-কলকাতা রুটে বৃহস্পতিবার চলাচল শুরু করবে দেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান। এটি হবে তাদের তৃতীয় আন্তর্জাতিক ফ্লাইট।

বুধবার বিকেলে ইউএস-বাংলার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আগামীকাল (বৃহস্পতিবার) থেকে সাশ্রয়ী ভাড়ায় এ রুটে প্রতিদিনই চলাচল করবে এই বিমান। ঢাকা থেকে সকাল ১১টা ৪০মিনিটে কলকাতার উদ্দেশে বিমান ছেড়ে যাবে। স্থানীয় সময় দুপুর ১২টায় কলকাতায় পৌঁছানোর পর ১২টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশে কলকাতা ছাড়বে।

ঢাকা-কলকাতা রুটে ইকোনমি ক্লাসে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া (সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত) ৫ হাজার ৯৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ৯ হাজার ৯৯৯ টাকা।

ঢাকা থেকে ১৫৮ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্র্যাফট দিয়ে কলকাতায় ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। এই এয়ারক্র্যাফটে বিজনেস ক্লাসের ৮টি ও প্রিমিয়াম ইকোনমি ও ইকোনমি ক্লাসের ১৫০টি আসন রয়েছে।

২০১৪ সালের ১৭ জুলাই ঢাকা-যশোর-ঢাকা রুটে ফ্লাইট চালানোর মধ্য দিয়ে যাত্রা করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। সংস্থাটির ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮ দশমিক ৭ শতাংশ। এ পর্যন্ত ১৮ হাজার ফ্লাইট চালিয়েছে এয়ারলাইন্সটি, যা দেশের এভিয়েশন শিল্পে একটি অনন্য রেকর্ড।