বোমার স্প্লিন্টারে নারী জঙ্গির পেট ক্ষতবিক্ষত

বোমার স্প্লিন্টারে নারী জঙ্গির পেট ক্ষতবিক্ষত

নিজস্ব প্রতিবেদক : নিজের শরীরে বাঁধা বোমার স্প্লিন্টারেই মারা গেছেন আশকোনায় আত্মঘাতী নারী ও জঙ্গি সুমনের স্ত্রী। তার পেট ও নিম্নাংশ ক্ষতবিক্ষত হয়ে গেছে।

 

রোববার দুপুরে ময়নাতদন্ত শেষে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ওই নারীর ক্ষতবিক্ষত পেটে স্প্লিন্টার ও বোমার অংশ পাওয়া গেছে। পেটের নিচের অংশ ছিল ক্রাশড্। পেটে বোমা রেখে বিস্ফোরণ ঘটানোর কারণে এমনটি হয়েছে। শরীরের অন্যত্র আঘাতের চিহ্ন নেই।

সোহেল মাহমুদ আরো জানান, ‘ময়নাতদন্তের পর ওই নারীর দাঁত, চুল, থাই মাসলের নমুনা সংরক্ষণ করা হয়েছে। এছাড়া বোমার অংশ এবং স্প্লিন্টারও নমুনা হিসেবে রাখা হয়েছে। এ ব্যাপারে তদন্ত প্রতিবেদনে বিস্তারিত থাকবে।’

শনিবার দুপুরে পুলিশের অভিযানের এক পর্যায়ে দক্ষিণখানের আশকোনার পূর্বপাড়ার জঙ্গি আস্তানা থেকে ওই নারী শিশুসহ বেরিয়ে আসেন। নিজের শরীরে থাকা বোমার বিস্ফোরণ ঘটান। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আর শিশুটি আহত হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার আশকোনার একটি জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানকালে আত্মঘাতী বোমায় এক নারীসহ দুই জঙ্গী নিহত হয়। অপরজন জঙ্গিনেতা তানভীর কাদেরীর ছেলে। নিহত ওই নারী জঙ্গিনেতা সুমনের স্ত্রী বলে পুলিশ জানিয়েছে।

অভিযানকালে পুলিশের আহ্বানে সাড়া দিয়ে জঙ্গিনেতা জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও তার মেয়ে এবং জঙ্গিনেতা মুসার স্ত্রী তৃষ্ণা ও তার মেয়ে বেরিয়ে আসে। কিন্তু জঙ্গি সুমনের স্ত্রী, কাদেরীর ছেলে (১৪) ও জঙ্গি ইকবালের মেয়ে (৪) ভেতরে থেকে যায়।

এরপর বেলা ১টার দিকে সুমনের স্ত্রী এক শিশুসহ বেরিয়ে আসেন এবং নিজের কোমরে বাঁধা গ্রেনেডে বিস্ফোরণ ঘটান বলে পুলিশ জানায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার সঙ্গে থাকা শিশুটি আহত হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।