ব্রাহ্মণবাড়িয়ায় জন্ম নিল সবথেকে বেশি ওজনের নবজাতক

জেলা প্রতিবেদকঃ জন্ম নিয়ে রেকর্ড করেছে এক নবজাতক। সবথেকে বেশি ওজনের খেতাব পেয়েছে এই নবজাতক। ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার শহরের বেসরকারি হলিল্যাব ডায়াগনস্টিক হাসপাতালে। ব্রাহ্মণবাড়িয়ায় তিন সন্তানের জননী অন্তঃসত্ত্বা এক মা প্রায় ৬ কেজি ওজনের শিশুকে জন্ম দিয়েছেন।

গেল বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যা সাতটায় শহরের বেসরকারি হলিল্যাব ডায়াগনস্টিক হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তার জন্ম হয়। গাইনি চিকিৎসক ফৌজিয়া আক্তার এই অন্তঃসত্ত্বা মায়ের অস্ত্রোপচার করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার অরুয়াইল গ্রামের আবুল বাশারের স্ত্রী তাসলিমা বেগমের (৩৮) প্রসবজনিত ব্যথা উঠে। পরিবারের লোকজন তাকে জেলা শহরের বেসরকারি হাসপাতালে ভর্তি করে। তখন প্রসবজনিত ব্যথা বাড়তে থাকলে হাসপাতালে গাইনি চিকিৎসক ফৌজিয়া আক্তার সন্ধ্যা ৭টার দিকে তাসলিমার অস্ত্রোপচার শুরু করেন। পরে তাসলিমার একটি ছেলে সন্তান জন্ম হয়। শিশুটির জন্মের পর হাসপাতালের চিকিৎসক শিশুটির ওজন মাপেন। মাত্র জন্ম নেওয়া শিশুটির ওজন দাড়ায় ৫ কেজি ৭০০ গ্রাম। এমন ওজন নিয়ে জন্ম নেওয়া জেলার প্রথম শিশু এটি। তাসলিম এর আগে তিনটি সন্তানকে জন্ম দিয়েছেন অস্ত্রোপচার ছাড়া।

এ ব্যাপারে গাইনি চিকিৎসক ফৌজিয়া আক্তার বলেন, সাধারণত গর্ভবতী নারী কিংবা তার স্বামী সুঠাম দেহের অধিকারী হলে কিংবা শিশুর বাবা-মায়ের ডায়াবেটিকস থাকলে বেশি ওজনের শিশু জন্ম হওয়ার কথা থাকে। কিন্তু এই শিশুর বেলায় ঘটনাটি পুরোপুরি ব্যতিক্রম। কারণ তার মা-বাবার ওজন স্বাভাবিক ও ডায়াবেটিকসও নেই।