বড়পুকুরিয়ার শ্রমিক ধর্মঘট ১৬ ডিসেম্বর পর্যন্ত স্থগিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর : দিনাজপুরের বড়পুকুরিয়া খনির পূর্ব ঘোষিত শ্রমিক ধর্মঘট কর্তৃপক্ষের সমঝোতার আশ্বাসে ১৬ ডিসেম্বর পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

বুধবার দুপুরে বড়পুকুরিয়া কোল মাইন কোম্পানির প্রশাসনিক কার্যালয়ের সামনে বর্ধিত সভা করে এই সিদ্ধান্ত ঘোষণা করেন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন- শ্রমিক কর্মচারী ইউনিয়নের উপদেষ্টা পার্বতীপুর উপজেলা সাবেক চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিক, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, সাবেক সাধারণ সম্পাদক নূর ইসলাম প্রমুখ ।

বড়পুকুরিয়া কয়লাখনির কর্মরত শ্রমিকরা তাদের চাকরি স্থায়ীকরণের দাবিতে গত ৮ ডিসেম্বর খনির প্রধান ফটকে সংবাদ সম্মেলন করে ১৩ ডিসেম্বর পর্যন্ত সময় বেধে দিয়ে ১৪ ডিসেম্বর শ্রমিক ধর্মঘট কর্মসূচি ঘোষণা করেন।

এই ঘোষণার প্রেক্ষিতে বুধবার বড়পুকুরিয়া কোল মাইন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এসএন আওরঙ্গজেবের নেতৃত্বে খনির সভাকক্ষে শ্রমিকদের সঙ্গে সমঝোতা বৈঠক বসেন। বৈঠকে খনি কর্তৃপক্ষ আন্দোলনরত শ্রমিকদের আন্দোলন প্রত্যাহার করার জন্য অনুরোধ করায় শ্রমিকরা ১৬ ডিসেম্বর পর্যন্ত আন্দোলন কর্মসূচি স্থগিত ঘোষণা করেন।