ভবদহে জলাবদ্ধতা নিরসনে প্রধানন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক : যশোরের অভয়নগর উপজেলার ভবদহ এলাকার জলাবদ্ধতা নিরসনে প্রধানন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে অভয়নগরবাসী আয়োজিত মানববন্ধন থেকে জলাবদ্ধতা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে জলাবদ্ধতার কারণে অভয়নগর, মনিরামপুর, কেশবপুরসহ বেশ কিছু এলাকার কয়েকলাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে রয়েছে। এ জলাবদ্ধতা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

বক্তারা বলেন, অকার্যকর স্লুইস গেটের কারণে যশোরের ভবদহ এলাকার আড়াই শতাধিক গ্রামে স্থায়ী জলাবদ্ধতা সৃষ্টি হতে যাচ্ছে। টেকা নদীতে জোয়ার-ভাটা না থাকায় গেটের বাইরের অংশে পলি জমে ভরাট হয়ে গেছে। ফলে সাম্প্রতিক সময়ে দু’দফা ভারি বর্ষণে মণিরামপুর, অভয়নগর ও কেশবপুর উপজেলার অন্তত চার লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। শত শত পরিবার বিভিন্ন সড়ক ও শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে।

দুর্গত মানুষের অধিকাংশের ঘরের মধ্যে পানি এবং তা দিন দিন বাড়ছে। পথকে ঠিকানা করা এসব ক্ষতিগ্রস্ত মানুষ মানবেতর জীবন যাপন করছেন বলে উল্লেখ করেন বক্তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী জাহিদ মিলন, সাংবাদিক মধুসুদন মন্ডল, ডা. তপন রায়, ডা. কৃষ্ণপদ সাহাসহ ওইসব এলাকার বাসিন্দারা।