ভারতীয় গুপ্তচরকে মৃত্যুদণ্ড দিয়েছে পাকিস্তানের সামরিক আদালত

আন্তর্জাতিক ডেস্ক : গ্রেপ্তারকৃত ভারতীয় গুপ্তচর কুলভুষান যাদবের মৃত্যুদণ্ড দিয়েছে পাকিস্তানের সামরিক আদালত। সোমবার পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

গত বছরের ৩ মার্চ বেলুচিস্তানের মাশকেল এলাকা থেকে যাদবকে গ্রেপ্তার করে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। তার বিরুদ্ধে করাচি ও বেলুচিস্তানে ভারতের হয়ে গোয়েন্দাগিরি ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ আনা হয়েছে।

আইএসপিআর জানিয়েছে, ‘পাকিস্তান সেনাবাহিনীর আইন অনুযায়ী ওই গোয়েন্দাকে (যাদব) ফিল্ড জেনারেল কোর্ট মার্শালে (এফজিসিএম) মৃত্যুদণ্ড দেওয়া হয়। আজ (সোমবার) সেনাপ্রধান জেনারেল জাভেদ বাজওয়া এফজিসিএমের দেওয়া মৃত্যুদণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।’

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ভারতীয় কর্মকর্তারা পাকিস্তানকে এর আগে জানিয়েছে, যাদব নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা। তবে তিনি কোনোভাবেই ভারত সরকারের সঙ্গে অর্থাৎ গোয়েন্দাবৃত্তির সঙ্গে সংশ্লিষ্ট নন।

ভারত সরকারের একটি সূত্র বলেছে, ‘ভারত নিরলসভাবে যাদবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে। সে একজন গোয়েন্দা তা আমরা বিশ্বাস করি না কারণ তিনি কখনো এর সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন না।’