ভারতের করোনা পরিস্থিতি ভাবাচ্ছে রামোসকেও

ভারতে দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে ৪ লাখ। মৃত্যুর সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৫২৩ জনের। এমন পরিস্থিতিতে তাদের নিয়ে শঙ্কায় আছে গোটা পৃথিবী। খেলোয়াড়রাও বাদ যাচ্ছেন না।

বার্তা দিয়ে মনোবল জুগিয়ে কিংবা অর্থ দান করে সংহতি জানাচ্ছেন অনেকেই। সর্বশেষ এ দলে যোগ দিয়েছেন সার্জিও রামোস। বর্তমান পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে এটা মোকাবিলায় অনুরাগীদের কাছে অর্থসাহায্যও চেয়েছেন তিনি।

কিছুদিন আগে জ্যামাইকান স্প্রিন্টার ইয়োহান ব্লেক ভারতীয়দের উদ্দেশে খোলা চিঠি লিখেছিলেন। এরপর আইপিএলের কারণে দেশে থাকা ক্রিকেটাররাসহ সাবেক বর্তমান খেলোয়াড়রাও এগিয়ে এসেছেন।

এ তালিকায় এবার যোগ দিয়েছেন রামোস। তিনি নিজে অর্থদান করেননি বটে, কিন্তু বড় অঙ্কের অর্থ আসার ব্যবস্থাটা করে দিয়েছেন। ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে তিনি ইউনিসেফের লিঙ্কে শেয়ার করে সেখানে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য জনসাধারণের কাছে আবেদন করেছেন তিনি।

রামোসের কথা, ‘ভারতে মৃত্যু ও সংক্রমণ ক্রমে বেড়েই চলেছে। ইউনিসেফ আশঙ্কা করছে এ মহামারিতে ৫ বছরের নিচে শিশু মৃত্যুর হারে ভারত অন্যান্য দেশকে ছাড়িয়ে যাবে। তাই জরুরি ভিত্তিতে ভারতের এইসময় সাহায্যের প্রয়োজন।’ রামোসের শেয়ার করা লিঙ্কে ঢুকে যে কেউ ইউনিসেফের করোনা তহবিলে দান করতে পারবেন।