ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর পদত্যাগ করছেন না

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর পদত্যাগ করছেন না। তার বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগ অস্বীকার করে আকবর বলছেন, সবই সাজানো ঘটনা, মনগড়া এবং গভীর উদ্বেগের।

নির্বাচনের আগেই এ ধরনের অভিযোগের বিষয়টি তুলে ধরে এম জে আকবর বলেছেন, তার বিরুদ্ধে যারা এ ধরনের অভিযোগ এনেছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। গত ৮ অক্টোবর ভারতের দুই নারী সাংবাদিক তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন। এরপর তার দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নারী ও শিশু উন্নয়নবিষয়ক মন্ত্রী মণিকা গান্ধি এ ঘটনায় তদন্ত দাবি করেন।

এছাড়া দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের শীর্ষ নেতারাও যৌন হয়রানির অভিযোগে আকবরকে পদত্যাগের আহ্বান জানান। কিন্তু একটি সূত্র বলছে, এই অভিযোগের বিষয়ে মোদি সরকার কিছুই করছে না এমনকি আকবরের পদত্যাগের বিষয়েও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এম জে আকবর এক বিবৃতিতে বলেন, সাধারণ নির্বাচনের কয়েক মাস আগেই এ ধরনের অভিযোগ কেন উঠেছে? এর মধ্যে কি কোন এজেন্ডা আছে? আপনাদের সেটা বিচার করতে হবে। এসবই মিথ্যা এবং ভিত্তিহীন। এমন মিথ্যা অভিযোগ এনে আমার খ্যাতি এবং সুনাম ধ্বংস করা হচ্ছে। এটা সত্যিই খুব উদ্বেগজনক। আমি এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

দ্য টেলিগ্রাফ এবং এশিয়ান এজের মত বিখ্যাত পত্রিকার উচ্চ পর্যায়ে দায়িত্ব পালন করেছেন এম জে আকবর। তার বিরুদ্ধে কমবয়সী নারীদের হয়রানির অভিযোগ রয়েছে। বিশেষ করে যারা নতুন এসেছেন তারা বেশি হয়রানির অভিযোগ তুলেছেন।

অনেকেই অভিযোগ করে বলেছেন যে, ইন্টারভিউ নেয়ার কথা বলে নিজের হোটেল কক্ষে ডেকে পাঠাতেন এম জে আকবর। আবার অনেকেই বলছেন, অফিসের ভেতরে অবরুদ্ধ কক্ষে তার আচরণ একেবারেই অনপযুক্ত ছিল।