ভারতের ভিসা না পেয়ে ইংল্যান্ডে ফিরে গেলেন শোয়েব বশির, বিরক্ত স্টোকস

খেলা ডেস্কঃ ভিসা না পাওয়ায় এখনো ভারতে যেতে পারেননি ইংল্যান্ডের ২০ বছর বয়সী স্পিনার শোয়েব বশির। ভিসা পেতে দেরি হওয়ায় পাকিস্তানি বংশোদ্ভূত এই ক্রিকেটার ইংল্যান্ডে ফিরে গেছেন।

ইংল্যান্ড দলের সঙ্গে গত রোববার বশিরের ভারতে পৌঁছানোর কথা ছিল। কিন্তু পাকিস্তানি বংশোদ্ভূত হওয়ায় ভারতের ভিসা এখনো পাননি তিনি। তাই বাধ্য হয়েই আবুধাবিতে অনেক অপেক্ষার পর ইংল্যান্ডে ফিরে গেছেন ২০ বছর বয়সী অফ স্পিনার। এ নিয়ে হতাশা প্রকাশ করেছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস।

হতাশা প্রকাশ করে ইংল্যান্ড অধিনায়ক বলেছেন, বিশেষ করে অধিনায়ক হিসেবে আমার জন্য এটা খুবই হতাশার। ডিসেম্বরের মাঝামাঝিতে আমরা দল ঘোষণা করেছি। আর বশির এখন এখানে (ভারত) আসার ভিসা পাচ্ছে না। তার জন্য আরও বেশি হতাশ হলাম। আমি চাইনি তার ইংল্যান্ড টেস্ট দলে প্রথম সুযোগ পাওয়ার অভিজ্ঞতাটা এমন পরিস্থিতে হোক। তার অনুভূতিটা বুঝতে পারছি।

ইংল্যান্ডের সারেতে জন্ম নেওয়া এই অফ স্পিনার ব্রিটিশ পাসপোর্টধারী। কিন্তু পাকিস্তানি বংশোদ্ভূত হওয়ায় ভারতের ভিসা পেতে দেরি হচ্ছে। সমস্যাটা নতুন কিছু নয়। উপমহাদেশের দুই প্রতিবেশী দেশের বৈরী রাজনৈতিক সম্পর্কের কারণেই বশির এখনো যেতে পারেননি ভারতে।