ভারত সফর থেকে টানা খেলে আসছেন ডি ভিলিয়ার্স

ক্রীড়া ডেস্ক: গত অক্টোবরে দক্ষিণ আফ্রিকা দলের হয়ে ভারত সফর থেকে টানা খেলে আসছেন এবি ডি ভিলিয়ার্স। এই ধারাবাহিকতা চলতে থাকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ, ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএল ও সিপিএলের মতো টুর্নামেন্টগুলো পর্যন্ত।

তবে টানা ম্যাচের ধকল শেষে সম্প্রতি ইনজুরিতে পড়েছেন প্রোটিয়া তারকা ভিলিয়ার্স। কনুইয়ের চোটের কারণে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান সিরিজ থেকে ছিটকে পড়েছেন তিনি। তবে ক্রমেই ফিটনেস ফিরে পাচ্ছেন তিনি। আশা করছেন, অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার প্রথম দিবা রাত্রির ম্যাচে মাঠে নামতে পারবেন তিনি।

এ প্রসঙ্গে ‘ফাইভ এএ’ রেডিওকে দেওয়া এক সাক্ষাতকারে ডি ভিলিয়ার্স বলেন, ‘আমি ইনজুরি কাটিয়ে উঠার চেষ্টা করছি।সেরে উঠার জন্য সার্জন এবং ডাক্তাররা পুনর্বাসনে যাওয়ার পূর্বে আমাকে ছয় সপ্তাহ সময় দিয়েছেন। এরপর ফিটনেস ফিরে পেলে আমি অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে সুযোগ পেতে পারি। অ্যাডিলেইড ওভালে দিবা-রাত্রির ম্যাচটি খেলতে পারলে স্বপ্ন সত্যি হবে।’

২৭ সেপ্টেম্বর ইনজুরিতে পড়েন ডি ভিলিয়ার্স। তার কনুইয়ের চোটের পর প্রোটিয়া ম্যানেজার মোহাম্মদ মোসাজি বলেছিলেন, সেরে উঠতে আট থেকে দশ সপ্তাহ সময় লাগতে পারে ডি ভিলিয়ার্সের। ২২ নভেম্বর কিংবা ৬ ডিসেম্বরের মধ্যে সুস্থ হয়ে উঠতে পারেন তিনি।

কনুইয়ে চোট পাওয়ায় গত ৩ অক্টোবর ডি ভিলিয়ার্সের অস্ত্রোপচার প্রয়োজন হয়। সাত সপ্তাহ পর ২২ নভেম্বর অ্যাডিলেইড টেস্টে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। ওই ম্যাচে দলের হয়ে মাঠে নামতে পারবেন বলে বিশ্বাস প্রোটিয়া মারকুটে ব্যাটসম্যান ডি ভিলিয়ার্সের।