ভুরুঙ্গামারীতে ৯ রোহিঙ্গা নারী পুরুষ আটক

কুুুুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে একই পরিবারের সাতজনসহ নয়জন রোহিঙ্গাকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সন্ধ্যায় শিলখুড়ি  ইউনিয়নের পাগলারহাট বাজার  থেকে  অটোরিক্সা যোগে আসার সময় তাদেরকে আটক করে সহকারী কমিশন (ভূমি) জাহাঙ্গীর আলমে নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

আটকরা হলেন- বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৮-এর একই পরিবারের সাবিকা বেগম (৫০), আছমিরা (১৮), নাদিম (১৫), রিয়াজ (১০), তাছমিনা আরা (৭), রুমাইয়া  (৫) ও ইসমাইল (৩)। অপর দু’জন হলেন টেংরাখালী রোহিঙ্গা ক্যাম্প-১৩-এর ফাইয়া সালাব (২৭) ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-২-এর ইসমাইল হোসেন (১৮)।

সহকারী কমিশন (ভূমি) জাহাঙ্গীর আলম জানান, লকডাউন কার্যক্রম বাস্তবায়নকালে দেখা যায় একটি অটোরিকশায় কিছু লোক গাদাগাদি করে যাচ্ছে। রিকশাটি থামিয়া জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তায় সন্দেহ হয়। অধিকতর জিজ্ঞাসাবাদে  জানায় যে সলিম নামের এক ব্যক্তির মধ্যস্ততায় তারা ভারত যাওয়া উদ্দেশ্য রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে  এসেছে। পরে তাদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রোহিঙ্গা আটকের সত্যতা নিশ্চিত করে জানান, তাদেরকে থানা হেফাজতে রাখা হয়েছে। গতকাল বৃহস্পতিবার আইনী প্রক্রিয়ায় তাদের রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।