ভৈরবে ভুল চিকিৎসায় প্রসূতীর মৃত্যু, হাসপাতাল ভাংচুর

কিশোরগঞ্জের ভৈরবে ভুল চিকিৎসায় রাশেদা বেগম (৩০) নামে প্রসূতীর মৃত্যুর ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় সাজেদা-আলাল নামে একটি হাসপাতাল ভাংচুর করেছে রোগীর স্বজনরা।

রাশেদা উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদি মধ্যপাড়া গ্রামের আবুল বাশারের স্ত্রী। এই প্রসূতীর মৃত্যুর পরপরই তার স্বজনরা হাসপাতালটিতে ব্যাপক ভাংচুর করে।

সোমবার (১ মার্চ) সকাল সাড়ে ১০টায় শহরের সম্ভুপুর এলাকার সাজেদা-আলাল হাসপাতালে এই ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে ভৈরব থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

রাশেদা বেগমের স্বামী আবুল বাশার অভিযোগ করে বলেন, আমার গর্ভবতী স্ত্রী সুস্থ অবস্থায় গতকাল রোববার রাতে হাসপাতালে ভর্তি হয়েছে। গত এক সপ্তাহ আগে আমি আমার স্ত্রীকে নিয়ে হাসপাতালের ডাক্তার নাহিদা নাজনীনের কাছে আসলে তিনি আল্ট্রাসনোগ্রাফি করে জানান রোগী ভাল আছে। রোববার হাসপাতালে সিজার করতে ভর্তি করা হয় তাকে। আজ সোমবার সকালে আমার স্ত্রী সুস্থ অবস্থায় হেঁটে অপারেশন থিয়েটারে প্রবেশ করে। সকাল সাড়ে ১০টায় ডা. নাহিদা নাজনীন অপারেশন শুরু করে। ডা. আবদুল্লাহ আল মামুন অপারেশনের সময় অ্যানেস্থেসিয়া দেয়। ২০ মিনিট পর ডাক্তার আমাকে জানায়, সিজার করার পর ভূমিষ্ট শিশু ভাল আছে, তবে মাকে ঢাকায় পাঠাতে হবে। তার অবস্থা ভাল নয়। এ কথা শোনার পর আমি দ্রুত অপারেশন থিয়েটারে গিয়ে দেখি আমার স্ত্রী জীবিত নেই। আবুল বাশারের অভিযোগ, আমি জানতে পারি অপারেশনের সময় অ্যানেস্থেসিয়া ভুল করার কারণে রাশেদা মারা গেছে।

এ বিষয়ে হাসপাতালের ডাক্তার নাহিদা নাজনীনের বক্তব্য পাওয়া যায়নি। তার মোবাইলে ফোন দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়। ঘটনার পর পর হাসপাতালের ম্যানেজার, নার্স ও অন্যান্য কর্মচারীরা পালিয়ে যাওয়ায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ভৈরব থানার অফিসার ইনচার্জ মো. শাহিন বলেন আমি ভাংচুরের খবর পাওয়ার সাথে সাথে পুলিশ পাঠাই। তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।