ভোলার দৌলতখানের আবুল কালামের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসি

ভোলা: ভোলা জেলার দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের দূর্ণীতিবাজ আবুল কালামের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়ছে এলাকার সাধারণ মানুষ। একের পর এক ওই এলাকার মানুষের বিরুদ্ধে নানা নাটকীয়ভাবে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানায়, আবুল কালাম উত্তর জয়নগর ইউনিয়নের মৃত মোজ্জাম্মেল এর ছেলে। পেশায় ছিল একজন রিক্সাচালক। তার দুই ছেলে চট্রগ্রাম বন্দর পোর্টে চাকরী করে। সেখান থেকে দূর্ণীতি করে রাতারাতির মধ্যে লাক্ষ লাক্ষ টাকার মালিক হয়েছে। টাকার ক্ষমতার অপ-ব্যবহার করে এলাকার গরিব অসহায় নিরিহ মানুষকে প্রতিনিয়ত হয়রানি করে যাচ্চে। গত রবিবার ১৪ তারিখ আপন ভাই জাফরের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন নাটক সাজিয়ে হয়রানি করছে। এমনকি একটি সাজাঁনো মামলা দায়ের করে হয়রানি করছে যা সম্পূর্ণ বানোয়াট। আবুল কালাম একজন লোভী মানুষ। এর আগেও তার বিরুদ্ধে সাংবাদিকরা কয়েকবার সংবাদ পরিবেশন অনুসন্ধানে আসেন। সাংবাদিক কিংবা পুলিশ আসলেই বাড়ি থেকে পালিয়ে যায় আবুল কালাম। আমরা প্রতিবাদ করলে মিথ্যা মামলার হুমকি দেয়। প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধির কাছে অনুরোধ জানাই আবুল কালামের বিরুদ্ধে ব্যবস্থার নেয়ার।

আবুল কালামের আপন ভাই জাফর জানান, আবুল কালাম আমার আপন বড় ভাই। তিনি একজন লোভী মিথ্যুক মানুষ। আমাকে ও এলাকার সাধারণ অসহায় মানুষকে প্রতিনিয়ত হয়রানি করছে। আমরা সঠিক বিচার চাই। আমার নামে একটি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।
এবিষয়ে অভিযুক্ত আবুল কালামের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত রবিবার ১৪ তারিখ ভোলা ম্যাজিস্ট্রেট কোর্টে আবুল কালাম বাদি হয়ে একটি সাত ধারা একটি মামলা দায়ের করেন আপন ছোট ভাইয়ের বিরুদ্ধে, যাহার মামলা নম্বর ৭৫/১৮ এম.পি। ওই মামলা তিনি যা উল্লেখ করেছেন অনুসন্ধানে তার কোন সততা পাওয়া যায়নি। স্থানীয়রা জানান ছোট ভাইর সম্পত্তি আত্মাসাৎ করতে এমন হামলা, মামলা দিয়ে হয়রানি করছে আবুল কালাম।