ভোলা হবে বাংলাদেশের মধ্যে শ্রেষ্ঠ জেলা

ভোলা প্রতিনিধি : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভোলা হবে বাংলাদেশের মধ্যে শ্রেষ্ঠ জেলা। ভোলায় পর্যাপ্ত গ্যাস আছে। গ্যাসভিত্তিক শিল্প ও কলকারখানা হবে।

শনিবার দুপুরে ভোলা জেলা পরিষদের নবনির্বাচিতদের দায়িত্বভার গ্রহণ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ভোলা-বরিশাল তেঁতুলিয়া নদীর ওপর দিয়ে সেতু নির্মাণের জন্য সমীক্ষা চলছে। আগামী এক দুই সপ্তাহের মধ্যে তা শেষ হবে। তারপর একনেকে উঠবে। পদ্মা ব্রিজ হয়ে গেলে আর ভোলা-বরিশাল ব্রিজ হলে ৪/৫ ঘণ্টায় ঢাকা থেকে ভোলায় আসা যাওয়া করা যাবে। তখন আর ভোলা মূল ভূখণ্ডের সঙ্গে বিচ্ছিন্ন থাকবে না।

নদী ভাঙনরোধে ইতিমধ্যে ১৬ কোটি টাকার বরাদ্দ করা হয়েছে। ভোলায় কোনো কাঁচা রাস্তা থাকবে না। গ্রামীণ রাস্তাঘাট ব্রিজ করার জন্য ৪৬৫ কোটি টাকার প্রকল্প একনেকে পাস হয়েছে।

জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সাবেক সচিব এম মোকাম্মেল হক, পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

অনুষ্ঠানে ভোলার বিভিন্ন পৌরসভার মেয়র, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বররা উপস্থিত ছিলেন।