মনপুরার মেঘনায় দুই জেলে ট্রলারে জলদস্যুদের হামলা, ট্রলার ছিনতাই

মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥ ভোলার মনপুরার মেঘনায় ইলিশ শিকারের সময় হামলা চালিয়ে দুই জেলে ট্রলার ছিনতাই করে নিয়ে গেছে হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী। সোমবার ভোর রাত ৪ টায় জংলারখালের পূর্বপাশে বদনার চর সংলগ্ন মেঘনায় মাছ শিকারের সময় জলদস্যুরা এই হামলা চালায়।

ছিনতাই হওয়া ট্রলারের মাঝি হলেন, সিরাজ মাঝি ও বেলাল মাঝি। এদের বাড়ি উপজেলার হাজিরহাট ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে। এই দুই জেলে ট্রলারের আড়তদার হলেন নাছির কেরানী ও মতিন মাতাব্বর।

জলদস্যুরা হামলার ঘটনা নিশ্চিত নিশ্চিত করেন আড়তদার নাছির কেরানী ও ছিনতাই হওয়া ট্রলারের মাঝি সিরাজ ও বেলাল মাঝি।

সিরাজ মাঝি ও বেলাল মাঝি জানান, সোমবার ভোর রাত ৪ টায় বদনার চর সংলগ্ন মেঘনায় মাছ শিকারের সময় মহিউদ্দিন বাহিনীর জলদস্যুদের তিনটি ট্রলার দেশী অস্ত্রে সজ্জিত হয়ে প্রথমে বেলাল মাঝির মাছ ধরার ট্রলারে হামলা চালায়। পরে সিরাজ মাঝির ট্রলারে হামলা চালায়। এই সময় জলদস্যুরা ট্রলারে থাকা অপর জেলেদের মারধর করে। পরে জলদস্যুরা দুই ট্রলারে থাকা সকল জেলেদের বদনারচরে নামিয়ে দিয়ে ট্রলারসহ মাছ,জাল ও ইঞ্জিন ছিনতাই করে নিয়ে যায়।

মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহীন খান জানান, জলদস্যুরা হামলা চালিয়ে দুই ট্রলার লুট হওয়ার ঘটনা শুনেছি। ট্রলার দুইটি উদ্ধারে স্থানীয় জনতা সহ পুলিশের একটি টিম নদীতে অভিযান পরিচালনা করছে।