‘মর্যাদা দিলে জয় হবেন দলের সম্পদ’

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় দেশের সম্পদ। দল যদি তাকে উপযুক্ত ‌মর্যাদা দেয় তাহলে তিনি দলের সম্পদ হবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্মেলন উপলক্ষে অভ্যর্থনা উপকমিটির বৈঠকে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে আসবেন কিনা- এ সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দল নিবে। আমি মনে করি, জয় দেশের সম্পদ, দল যদি তাকে উপযুক্ত ‌মর্যাদা দেয় তাহলে তিনি দলের সম্পদ হবেন।

তিনি আরো বলেন, সম্মেলনে রংপুর জেলা আওয়ামী লীগ থেকে জয়কে কাউন্সিলর করায় দেশবাসী অনুপ্রাণিত হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যে ১৪টি দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রিত অতিথির আগমনের মধ্য দিয়ে সম্মেলন আরো বর্ণাঢ্য হবে।

নাসিম বলেন, ২০১৯ সালে অনুষ্ঠিত নির্বাচনের খুব বেশি সময় নেই। সংবিধান অনুযায়ী এ নির্বাচন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। সেই নির্বাচনের প্রস্তুতির জন্য দলকে আরো সুসংগঠিত করার লক্ষ্যে এবারের সম্মেলন অনেক তাৎপর্যপূর্ণ। এর মাধ্যমে আমাদের আগামী নির্বাচনের বিজয়ের পথ সুগম হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সবসময়ই গণতান্ত্রিক প্রক্রিয়াকে বিশ্বাস করে। আওয়ামী লীগ একমাত্র দল নির্ধারিত সময়ের মধ্যে দলের সম্মেলন করে থাকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

বিএনপিকে সম্মেলনে আমন্ত্রণ জানানো হবে কি না- এ প্রশ্নের জবাবে নাসিম বলেন, বিএনপিকে অবশ্যই দাওয়াত দেওয়া হবে। কারণ জামায়াত ছাড়া দেশের সব রাজনৈতিক দলকেই সম্মেলনে আমন্ত্রণ জানানো হবে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন অর্ভ্যথনা উপকমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, উপকমিটির সদস্য ও সভাপতিমণ্ডরীর সদস্য সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, উপদপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুর রহমান, অর্ভ্যথনা উপকমিটির সদস্য রতন কুমার সাহা, সংসদ সদস্য ডাক্তার হাবিবে মিল্লাত প্রমুখ।