মহেশখালীতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, আটক ২

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের মহেশখালীতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। যেখান থেকে অস্ত্র, গুলি, অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে দুই কারিগরকে।

বুধবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের পাহাড়তলী এলাকার গহীন জঙ্গলে অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আশেকুর রহমান।

আটকরা হলেন- মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের মহিষের ডেইল এলাকার মৃত আজম উল্লাহর ছেলে মো. আব্দুল মাবুদ (৪০), ছোট মহেশখালী ইউনিয়নের আহম্মদিয়া কাটা এলাকার আহমদ কবিরের ছেলে মো. আবু তাহের (৪২)।

উদ্ধার করা অস্ত্রগুলো হলো- ১৪টি দেশীয় একনলা বন্দুক, ছয়টি ওয়ান শুটারগান, দুটি দেশীয় রাইফেল এবং ২২ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি। এ ছাড়া অস্ত্র তৈরির একটি ড্রিল মেশিন, তিনটি পাইপ, ১৫টি হেসকু ব্লেড ইত্যাদি উদ্ধার করা হয়।

আশেকুর রহমান বলেন, মহেশখালীর গহীন পাহাড়ি এলাকায় কয়েকটি কারখানা গড়ে তুলে অস্ত্র তৈরি ও বিক্রির খবরে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এ সময় বড় মহেশখালী ইউনিয়নের পাহাড়তলী এলাকার গহীন পাহাড়ে একটি অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়।

তিনি জানান, এ অস্ত্র কারখানা থেকে বিভিন্ন প্রকারের ২২টি দেশীয় অস্ত্র, ২২ রাউন্ড গুলি ও ৩৩টি বিভিন্ন ধরনের অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে ধাওয়া দিয়ে অস্ত্র তৈরির দুই কারিগরকে আটক করা হয়েছে।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মহেশখালী থানায় মামলা করার প্রস্তুতি চলছে হবে বলে জানান আশেকুর রহমান।