মাদক সমস্যা শুধু ২০ নম্বর ওয়ার্ডে নয়, এ সমস্যা রাজধানী জুড়েই

নিজস্ব প্রতিবেদক : শনিবার রাজধানীর সেগুনবাগিচায় ডিএসসিসির ২০ নম্বর ওয়ার্ড আয়োজিত ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক অনুষ্ঠানে তিনি একথা বলেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, মাদক সমস্যা শুধু ২০ নম্বর ওয়ার্ডে নয়, এ সমস্যা রাজধানী জুড়েই। ডিএসসিসি এলাকায় আগামী ৩ ফেব্রুয়ারি থেকে মাদকদ্রব্যের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

অনুষ্ঠানে তিনি স্থানীয় বাসিন্দাদের নানা সমস্যার কথা শোনেন এবং সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

তিনি বলেন, ‘রাজধানীতে মাদকের ব্যাপকতা মাত্রাতিরিক্ত হওয়ায় মাদক নিয়ন্ত্রণে ক্র্যাশ প্রোগ্রাম চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে দুই সপ্তাহ মাদকের বিরুদ্ধে ক্র্যাশ প্রোগ্রাম চালাবে ডিএসসিসি।’ প্রতিটি ওয়ার্ডের চিহ্নিত মাদক স্পটসহ ব্যবসায়ী ও সেবনকারীদের তালিকা এক সপ্তাহের মধ্যে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও কাউন্সিলরকে দেওয়ার অনুরোধ জানান তিনি।

সেগুনবাগিচার একাধিক বাসিন্দা জলাবদ্ধতা, রাস্তায় পার্কিং, রাস্তা দখলে করে দোকান, মাদক, ড্রেনেজ সমস্যা, ছিনতাই, ল্যাম্পপোস্ট, বিশুদ্ধ পানির সমস্যার বিষয় মেয়রকে অবহিত করেন।

স্থানীয় একাধিক বাসিন্দা অভিযোগ করেন, ভোরের দিকে মৎস্য ভবন এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে। এজন্য সকাল ৬টা থেকে টহল বাড়ানোর অনুরোধ জানানো হলে পল্টন ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের টহল বৃদ্ধি করার নির্দেশ দেন মেয়র। এছাড়া ড্রেনেজ সমস্যা সমাধানের জন্য ওয়াসাকে নির্দেশ দেন। আগামীকাল রোববার থেকে কাজ শুরুর ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ রতন। এসময় ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বেলাল উপস্থিত ছিলেন।