মাদারীপুরে মোটরসাইকেল সংঘর্ষে উপজেলা ছাত্রলীগ সভাপতি নিহত

মাদারীপুর সদর উপজেলায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তৌহিদুল ইসলাম লিংকন (৩০) নামের এক ছাত্রলীগ নেতার মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুজন।

উপজেলার খোয়াজপুর ইউনিয়নের মধ্যেরচক এলাকায় মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়কে গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর রাত ১১টার দিকে লিংকন মারা যান।

নিহত তৌহিদুল ইসলাম লিংকন মাদারীপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনি খোয়াজপুর ইউনিয়নের পুরাতন ফেরিঘাটসংলগ্ন এলাকার বাসিন্দা আনোয়ার উকিলের ছোট ছেলে। লিংকনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন মাদারীপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক।

এ ছাড়া আহত দুজন হলেন অপর মোটরসাইকেলের দুই আরোহী শহরের সবুজবাগ এলাকার আরব আলীর ছেলে রানা (৩০) ও সোবহান শিকদারের ছেলে মুমিন (১৪)।

জানা যায়, পারিবারিক কাজ শেষে সদর উপজেলার মঠেরবাজার এলাকা থেকে মোটরসাইকেলে করে লিংকন ও তাঁর দুই সহযোগী মাদারীপুর শহরে ফিরছিলেন। পথে খোয়াজপুর ইউনিয়নের মধ্যেরচক এলাকায় বিপরীত দিক থেকে আসা আরেকটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হন লিংকন ও তাঁর সঙ্গে থাকা দুই আরোহী। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে তিন জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাঁদের ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। হাসপাতালে নেওয়ার পর রাত ১১টার দিকে লিংকন মারা যান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা বলেছেন, ‘মোটরসাইকেলের দুর্ঘটনাকবলিত স্থান পরিদর্শন করেছে পুলিশ। যে মোটরসাইকেলটির সঙ্গে সংঘর্ষ হয়েছে, সেটি জব্দ করা হলেও এর চালক পালিয়ে গেছেন। নিহত লিংকনের পরিবার চাইলে মামলা নেওয়া হবে। প্রাথমিকভাবে ধারণা করছি, রাস্তায় কুয়াশা থাকায় দ্রুতগতির মোটরসাইকেলের হেডলাইটের আলো দেখতে না পাওয়ায় দুর্ঘটনাটি ঘটেছে।’

মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসক মনিরুজ্জামান পাভেল বলেন, ‘মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ায় তিন জনকে সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। আমরা দ্রুত তাঁদের ফরিদপুরে পাঠানোর পরামর্শ দিই।’