মানবসেবায় থেমে থাকেনি দয়াল কুমার বড়ুয়া

রেজাউর রহমানঃ মানবসেবার অঙ্গীকার নিয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন বিশিষ্ট ব্যবসাসী, সমাজ সেবক অভিজ্ঞ রাজনীতিবিদ, তরুণ প্রজন্মের নেতা কল্যাণ পার্টির ভাইস প্রেসিডেন্ট দয়াল কুমার বড়ুয়া।

নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করছেন নির্বাচনের পরেও। মানবসেবায় এখনো কাজ করে যাচ্ছেন এ জনবান্ধব নেতা।

বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে সাধারণ মানুষের প্রয়োজনে প্রিয়জন হয়ে হাজির হচ্ছেন দয়াল কুমার বড়ুয়া। সারা জীবন নিপীড়িত মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন তিনি।

পারিবারিকভাবে জন-সেবায় কাজ করে যাচ্ছেন দীর্ঘ সময়। নির্বাচন পরবর্তী সময়ে নানা জায়গায় ঘুরে ঘুরে তীব্র শীতের মাঝে কষ্ট করা মানুষের জন্য কম্বলসহ শীতবস্ত্র বিতরণ করে যাচ্ছেন দয়াল কুমার বড়ুয়া।

সাধারণ মানুষ মনে করেন; মানবসেবায় এক জলন্ত উদাহরণ দয়াল কুমার বড়ুয়া। তিনি মানুষের জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন নিঃস্বার্থভাবে।

নতুন প্রজন্মের মাঝে দয়াল কুমার বড়ুয়ার এক দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। উনার মত বিত্তশালী সকলে যদি মানবসেবায় এগিয়ে আসে তাহলে সাধারণ মানুষের দুর্ভোগ অনেকটাই লাগব হবে।

উদাহরণ স্বরূপ
Share the Warmth, Make Someone Smile‘ এ ব্যানারে ‘বেটার ফিউচার বাংলাদেশ’ এর উদ্যোগে আজ ১৮.০১.২০২৪ ইং তারিখে রাজধানী ঢাকার অদূরে চানঘাটা সংলগ্ন ৪৪নং ওয়ার্ডে শীতার্ত পরিবারের মাঝে টেকসই কম্বল বিতরণ এবং ফ্রি মেডিকেল ক্যাম্পেইন এর মহতী উদ্যোগে বরাবরের মতো সর্বাত্মক সহযোগিতা করে প্রায় ২০০ পরিবারের মাঝে কম্বল বিতরণ, ফ্রি চিকিৎসা সেবা ঔষধ বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির সুযোগ্য ভাইস চেয়ারম্যান এবং ‘বেটার ফিউচার বাংলাদেশ’ এর প্রধান উপদেষ্টা জনাব দয়াল কুমার বড়ুয়া।

এ মহতী উদ্যোগে উৎসাহিত করতে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রফেসর এবং ‘বেটার ফিউচার বাংলাদেশ’ এর সম্মানিত উপদেষ্টা ড. রাকিবুল হক।

প্রচন্ড শীতে জনজীবন প্রায় স্থবির। শহর ছেড়ে একটু প্রত্যন্ত এলাকায় ডুকলেই চোখে পড়ে শীতার্ত মানুষের দূর্ভোগ। বয়ষ্ক মানুষের জন্য সাথে যুক্ত হয় ঠান্ডা জনিত বিভিন্ন প্রকার শারিরীক ব্যাধি। আজকের এ উদ্যোগে প্রায় ২০০ টি পরিবারকে টেকসই কম্বল এবং ফ্রিতে চিকিৎসা একইসাথে প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়েছে।