মানিকগঞ্জে বিএনপি- পুলিশ সংঘর্ষের মামালায় গ্রেফতারকৃত ৩ আসামীর ১ দিন করে রিমান্ড মঞ্জুর

জাহাঙ্গীর আলম, জেলা প্রতিনিধি, মাকিনগঞ্জঃ মানিকগঞ্জে গত ১-লা সেপ্টেম্বর ২০২২ ইং রোজ বৃহস্পতিবার বিএনপির ৪৪-তম প্রতিষ্ঠাবার্ষিকিতে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় গ্রেফতারকৃত ৩-আসামির ১-দিন করে  রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
 ৪-ঠা সেপ্টেম্বর রোজ রবিবার অিতিরক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক এলেনা আক্তার এ রিমান্ডের আদেশ মঞ্জুর করেন।
আসামি পক্ষের আইনজীবী আ, ফ, ম নূরতাজ আলম বাহার জানান, আসামিদের আদালতে হাজির করলে কোর্ট ইন্সপেক্টর আব্দুল কাইয়ূম ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। বিচারক উভয় পক্ষের শুনানি শেষে ১-দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ডকৃতরা হলেন, সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপিত ফজলুল হক, পৌরসভা যুবদল নেতা সেলিম মোহাম্মদ ও রুবেল মাহমুদ। উল্লেখ্য যে, গত ১-সেপ্টেম্বর বিএনপির ৪৪-তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিএনপির মিছিলে পুলিশ বাধা দিলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। রাতে মানিকগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক মোঃ আব্দুল লিটন বাদী হয়ে বিএনপির ২ হাজার ৫ শত নেতাকর্মীর নামে মামলা দায়ের  করেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা  মানিকগঞ্জ পৌরসভার সেওতা এলাকার শহীদ তজুসড়কে যান চলাচল বন্ধ রেখে সরকার ও রাষ্ট্রবিরোধী শ্লোগান দিতে থাকে। রাস্তা বন্ধ না করে যান চলাচল স্বাভািবক রাখার অনুেরাধ করেলও তারা রাস্তার ওপর অবস্থান নেন। এক পর্যায়ে তারা পুলিশের সঙ্গে ধাক্কা-ধাক্কিতে লিপ্ত হয়।
এতে আরও বলা হয়, পুলিশের পক্ষ থেকে বাঁশি বাজিয়ে তাদের ওপর মৃদু-লাঠি চার্জ করা হয়। এরপর আসামিরা পুলিশকে লক্ষ্য করে  ইটপাটকেল নিক্ষেপ করলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রউফ সরকার ও কনস্টেবল শাহীনসহ ৭ পুলিশ সদস্য আহত হন। তারা ২-টি মোটরসাইকেল ভাঙচুরসহ ব্যাপক ক্ষতি করেন।