মানিকগঞ্জে শিশু পাচারকারী গ্রেফতার ও অপহরণকৃত শিশু উদ্ধার

শাহাদুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ মানিকগঞ্জে পাচারের উদ্দেশ্যে শিশু অপহরণের ঘটনায় মারফত আলী নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে মানিকগঞ্জ থানা পুলিশ। এসময় উদ্ধার করা হয়েছে অপহৃত শিশু আসিফকে। শুক্রবার দুপুরে উপজেলার উকিয়ারা এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মারফত আলী উকিয়ারা এলাকার বাসিন্দা।
 জানা গেছে, আসিফের বাবা আক্কাস আলী ঢাকার গাবতলী বেড়িবাঁধ কলোনিতে বসবাস করেন। পেশাগত কারণে তার সঙ্গে মারফত আলীর সম্পর্ক গড়ে উঠে। গত ২৭ জানুয়ারি রাতে বাড়ি ফিরে আক্কাস দেখতে পান তার স্ত্রী, ছেলে আসিফ ও এক বছরের মেয়ে রাশেদা বাড়িতে নেই। এর তিনদিন পর তার স্ত্রী শুধু তার মেয়েকে নিয়ে বাড়ি আসে। কিন্তু তার ছেলে আসিফকে দেখতে না পেয়ে তার স্ত্রীর কাছে ছেলের কথা জানতে চাইলে, স্ত্রী জানায় যে মারফত আলী তাদের বেড়ানোর কথা বলে মানিকগঞ্জে নিয়ে গিয়েছিল। কিন্তু সেখান থেকে তিনি কৌশলে শিশু আসিফকে অপরহণ করে নিয়ে গেছে।
মানিকগঞ্জ সদর থানার ওসি আব্দুর রউফ সরকার জানান, শিশু অপহরনের ঘটনায় শুক্রবার সকালে শিশুটির বাবা আক্কাস আলী থানায় অভিযোগ করলে পুলিশ অভিযান চালিয়ে দুপুরের দিকে মারফত আলীকে গ্রেফতার করে। এসময় অপহরণকৃত শিশুটিকে উদ্ধার করে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।
এ ঘটনায় মারফত আলীর বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।