মামলা বাণিজ্যে থানাগুলো এখন রমরমা: রিজভী

নিজস্ব প্রতিবেদকঃ বিরোধী দলের নেতাকর্মীদের নামে মামলা দিয়ে ‘আইনশৃঙ্খলা বাহিনী বাণিজ্য’ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, রাত নামলেই জনপদে নামছে আতঙ্ক। প্রতিদিন বেশুমার গণতন্ত্রপন্থিদের নামে মামলা হচ্ছে। মামলা বাণিজ্যে থানাগুলো এখন রমরমা। ঘরে ঘরে এখন আতঙ্ক। মানুষের সুখ শান্তি সব ধ্বংস করে জল্লাদের শাসন প্রতিষ্ঠা করেছে সরকার। স্বাধীনতা পরবর্তী প্রজন্ম যারা হানাদার দেখেনি তারা এখন রাজাকার এবং হানাদারদের বিভীষিকাময় পরিস্থিতি দেখছে।

শনিবার বিকালে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন রিজভী।

বিএনপির এই নেতা বলেন, অতীতের মতো আরও একটি একতরফা নির্বাচনের নামে তামাশা করতে আওয়ামী ফ্যাসিস্ট সরকার
বেপরোয়া ও ভয়ঙ্কর হয়ে উঠেছে। ৫৭ সেকেন্ডে নৌকা মার্কায় ৪৩ সিল মারার নির্বাচনের জন্য বেসামাল এখন সরকার। জনগণের ওপর ঝাঁপিয়ে পড়েছে তার বিভিন্ন বর্গী বাহিনী। তার প্রলয়ঙ্করী তাণ্ডবে ছিন্নভিন্ন হয়ে যাচ্ছে গোটা বাংলাদেশ। যুদ্ধকালীন নিস্তব্ধ আতঙ্কের পরিবেশের মধ্যে জীবন-যাপন করছে সাধারণ মানুষ। ভিন্নমত প্রকাশ, বহুমাত্রিকতা, গণতন্ত্রের মৌলিক বিষয়গুলো চিরতরে অস্তাচলে যাত্রার অশনি সংকেত দেখতে পাওয়া যাচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, সরকারের নির্দেশে গোটা দেশকে রীতিমতো শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে নিক্ষেপ করা হয়েছে। পুলিশের অতি দলবাজরা এখন আওয়ামী লীগ লিমিটেড কোম্পানির কর্মচারীতে পরিণত হয়েছে। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর দলদাস কর্মকর্তা-সদস্যরা পাক হানাদার বাহিনীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। অন্যদিকে রাজাকারের ভূমিকায় আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। কেবল বিরোধীদলীয় নেতাকর্মী সমর্থকই নন, একেবারে সাধারণ জনগণের ওপরও নজিরবিহীন জুলুম চালানো হচ্ছে। গ্রেফতার এড়াতে বিএনপি নেতাকর্মীরা নদীতে অবস্থান নিচ্ছে, গাছতলায়, জঙ্গলে রাতযাপন করছে।

রিজভী জানান, শুক্রবার বিকাল ৪টা থেকে শনিবার বিকাল ৪টা পর্যন্ত সারা দেশে ৩১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এই সময়ে আহত হয়েছে ১০ জন এবং মামলা দেওয়া হয়েছে ১২টি। এসব মামলা ১৩৭০ জনকে আসামি করা হয়েছে।