মা-মেয়েকে হত্যার দায়ে তিন জনের ফাঁসির আদেশ

আজিম উদ্দিন, চাঁপাই নবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মামেয়েকে হত্যার দায়ে তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সোমবার (০৬ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা দায়রা জজ মো. রবিউল ইসলাম এই রায় প্রদান করেন। ফাঁসি ছাড়াও তাদেরকে প্রত্যককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রায়ের বিষয়টি নিশ্চিত করেন এপিপি অ্যাড. রবিউল ইসলাম। 

দন্ডপ্রাপ্তরা হলেনচাঁপাইনবাবগঞ্জ পৌরসভার উপর রাজারামপুর কুমারপাড়া মো. মজিবুর রহমান ওরফে খুদির ছেলে হুমায়ন কবির, মো. মাহবুব আলম রাজারামপুর কুমারপাড়া বিলপাড়া এলাকার মনিরুল ইসলামের ছেলে মো. রুবেল। রায়ের সময় তিন আসামীর মধ্যে দুইজন উপস্থিত থাকলেও অনুপস্থিত ছিলেন মো. মাহবুব আলম।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) রবিউল ইসলাম জানান, ২০১২ সালের ৩০ আগষ্ট রাতে উপর রাজারামপুর কুমারপাড়া এলাকার প্রবাসী নাসির উদ্দীনের স্ত্রী নাসিমা বেগম তার মেয়ে নীলা খাতুনকে হত্যা করা হয়। এসময় নাসিমা বেগমকে হাঁসুয়া দিয়ে গলা কেটে হত্যা করে আসামীরা। এসময় মেয়ে নীলা খাতুন জেগে উঠলে তাকে বালিস দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

এপিপি আরও বলেন, মামলার আসামী ছিলেন জন। এরমধ্যে মামলা চলাকালীন সময়ে এক আসামী মারা যায়। বাকি আসামীর মধ্যে দুইজনকে বেকসুর খালাস দিয়েছে আদালত। মামলায় আদালত ২২ জনের সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে এই রায় প্রদান করেছেন। রায়ে দন্ডপ্রাপ্ত দুই আসামীর বিরুদ্ধে রায় কার্যকর পলাতক আসামীকে গ্রেফতার করে রায় কার্যকর করার আদেশ দেয় আদালত। রাষ্ট্র পক্ষ এই রায়ে সন্তুষ্ট বলে জানান তিনি।