মিরপুরে পাঁচ পুলিশ বক্স ভাঙল রিকশাচালকরা

রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধে পুলিশের অভিযানের পরই পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে হামলা চালিয়েছেন ক্ষুব্ধ রিকশাচালকরা।

শুক্রবার (১৪ অক্টোবর) সকালের দিকে এ ঘটনা ঘটে বলে মিরপুর ট্রাফিক বিভাগের পল্লবী জোনের সহকারী কমিশনার ইলিয়াস হোসেন সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। এসময় হামলাকারীদের বাধা দিতে গিয়ে মিজানুর রহমান নামে পুলিশের এক কনস্টেবল আহত হয়েছেন।

পুলিশ জানায়, আদালতের নির্দেশ অনুযায়ী মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চলতে পারবে না। সে অনুযায়ী সকালে পল্লবীর মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চলায় দুটি রিকশা জব্দ করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে ব্যাটারিচালিত রিকশার চালকরা মালিকপক্ষের ইন্ধনে পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে হামলা ও ভাঙচুর চালায়। হামলাকারীদের বাধা দিতে গিয়ে একজন পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। এছাড়া পুলিশের একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে বলেও জানান তিনি।

মিরপুর ও পল্লবী এলাকার পরিস্থিতি এখন শান্ত থাকলেও সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। এছাড়া পুলিশের কাজে বাধা দেয়া ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগে হামলাকারী এবং হামলার উসকানিদাতাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে পুলিশ। তবে এ ঘটনায় পুলিশ এখনও কাউকে আটক করতে পারেনি।