মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে মুক্তিযোদ্ধা আবদুস সোবহানের (৬০) ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

আবদুস সোবহান উপজেলার নীলবোনা গ্রামের বাসিন্দা।

রোববার সকাল সাড়ে ১০টায় উপজেলা সদর ডাইংপাড়া মোড়ে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের ওপর এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এই মানববন্ধনের আয়োজন করে। এতে উপজেলার বিভিন্ন স্থানের মুক্তিযোদ্ধারাসহ আবদুস সোবহানের প্রতিবেশী ও পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে এতে অংশগ্রহণ করেন।

ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার অশোক কুমার চৌধুরী।

গোদাগাড়ী পৌর যুবলীগের সভাপতি অধ্যাপক আকবর আলীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু, রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ফরাদ আলী মিয়া, প্রাক্তন কমান্ডার সাইদুর রহমান, ডেপুটি কমান্ডার শাহাদুল হক মাস্টার, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার মনিরুজ্জামান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলমগীর কবির তোতা প্রমূখ।

মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য আমরা এই দেশ পেয়েছি। এই দেশে মুক্তিযোদ্ধাদের ওপর হামলা মেনে নেওয়া যায় না। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় হামলাকারীদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। এতে প্রশাসনের কোনো গাফিলতি দেখা গেলে সবাইকে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

প্রসঙ্গত, গত ২ নভেম্বর পূর্বশত্রুতার জেরে উপজেলার নীলবোনা গ্রামের মুক্তিযোদ্ধা আবদুস সোবহানকে বাড়িতে ডেকে নিয়ে কুপিয়ে গুরুতর আহত করার অভিযোগ ওঠে একই গ্রামের মিশ্রি, তার ছেলে মাসুম ও আজাদ নামে এলাকার এক জামায়াত নেতার বিরুদ্ধে। পরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখন পর্যন্ত তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে ঘটনার পরদিন আহত মুক্তিযোদ্ধার ছেলে আবদুল গাফফার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। তবে মামলার আসামিরা আদালত থেকে জামিন নিয়েছেন। তাদের শাস্তির দাবিতে গত রোববারও মানববন্ধন করেন মুক্তিযোদ্ধারা।