মুগদায় দগ্ধ আরেকজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদায় গ্যাস লিকেজ থেকে আগুনে একই পরিবারের ৪ জন দগ্ধের ঘটনায় স্ত্রী সন্তানের পর মারা গেলেন স্বামী সুধাংশু বৌদ্ধ (৩৬)।

শনিবার (২৭ নভেম্বর) ভোর ৫টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মৃত্যু হয় তার।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন, ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন।

তিনি জানান, মুগদার আগুনের ঘটনায় সুধাংশুর শরীরের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। বর্তমানে ২৫ শতাংশ দগ্ধ নিয়ে তার শাশুড়ি সেফালী রাণী বাড়ৈ চিকিৎসাধীন আছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

এর আগে সোমবার রাত ২টার দিকে মারা যায় তার স্ত্রী প্রিয়াংকা (৩২) ও রাত ১০টার দিকে মারা যায় ছেলে অরুপ বৌদ্ধ (৫)। শিশু অরুপের ৬৭ শতাংশ ও প্রিয়াংকার ৭২ শতাংশ দগ্ধ হয়েছিল।

গত সোমবার (২২ নভেম্বর) সকাল পৌনে ৮টার দিকে দক্ষিণ মুগদা মাতব্বরগলির ৩৭ নম্বর পাঁচতলা বাড়ির নিচতলায় গ্যাস লিকেজ থেকে আগুনের ঘটনা ঘটে। এতে একই পরিবারের চারজন দগ্ধ হয়। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিইটে ভর্তি করা হয়।

দগ্ধ প্রিয়াংকার বড় ভাই পলাশ বাড়ৈ জানান, তার বোন পরিবারসহ গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার ভেদেরগঞ্জ উপজেলার নারায়ণপুর গ্রামে থাকেন। বোন জামাইয়ের পেট ব্যথার চিকিৎসার কারণে পরিবার নিয়ে ঢাকায় আসেন। মিটফোর্ড হাসপাতালে চিকিৎসা চলছিল তার।

তিনি আরও জানান, ওইদিন সকালে ঘুম থেকে উঠে প্রিয়াংকা পানি গরম করতে রান্না ঘরে যায়। গ্যাসের চুলা চালু করে দিয়াশলাই জ্বালাতেই রান্না ঘরে বিকট শব্দে বিস্ফোরণে হয়। এতে বাসায় থাকা তারা ৪ জনই দগ্ধ হন।

ঘটনার দিন মুগদা থানার উপপরিদর্শক (পিএসআই) ইব্রাহিম খলিল জানান, আগুনে বাসার অধিকাংশ জিনিসই পুড়ে গেছে। জানালার গ্লাসও ভেঙে গেছে। ধারণা করা হচ্ছে চালু করে রাখা গ্যাসের চুলা থেকে রান্না ঘরে গ্যাস জমে ছিল। দিয়াশলাই জ্বালাতেই সেই গ্যাস বিস্ফোরণ হয়েছে।