মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

মুন্সীগঞ্জ সদর উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে ৫ জন গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়েছেন।

সোমবার (২৩ মে) উপজেলার মোল্লাকান্দি ইউপির দশ গ্রামে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- উপজেলার মুন্সীকান্দি গ্রামের সেরাজুল ব্যাপারী (৬৫), কংসপুরা গ্রামের হানিফ মোল্লা (৩৮), কংসপুরার কামাল হোসেন (২৮), চরডুমুরিয়া গ্রামের মতিন ঢালী (৩০) ও রাজারচর গ্রামের মোহম্মদ হোসেন (১৬)।

পুলিশ জানায়, ইউপি নির্বাচনের বিরোধ নিয়ে সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের নারীবিষয়ক সম্পাদক মহসিনা হক কল্পনা ও বর্তমান চেয়ারম্যান এবং সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রিপন পাটোয়ারী গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এরই জের ধরে দশ গ্রামে সংঘর্ষ হয়। এছাড়া মহেশপুর, পূর্ব মাকহাটি, মধ্য মাকহাটি, কংপুরা, রাজারচর, চরডুমুরিয়া, চৈতার চর, আমঘাটা মুন্সীকান্দি ও বেহেরকান্দি গ্রামে এ সহিংসতা ছড়িয়ে পড়ে। এ সময় ৫ জন গুলিবিদ্ধসহ আহত হন অন্তত ১৫ জন।

গুলিবিদ্ধ সেরাজুল ব্যাপারী ও হানিফ মোল্লাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালসহ স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবু বক্কর সিদ্দিক জানান, আধিপত্য বিস্তার নিয়ে রিপন পাটোয়ারীর লোকজন হামলা চালালে সহিংসতা বাধে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত।