মুসলিম যুবক হত্যা, বাইডেনের নিন্দা

আন্তর্জাতিক ডেস্কঃ আমেরিকাতে পুলিশের হাতে হত্যার ঘটনা নতুন নয়। এর আগেও যুক্তরাষ্ট্রের পুলিশের হাতে হত্যার ঘটনা ঘটেছে। যা বিশ্বে যুক্তরাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। এবার যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য নিউ মেক্সিকোতে মুসলিম এক যুবককে হত্যা করা হয়েছে। যাকে ‘হেইট ক্রাইম বা বিদ্বেষমূলক অপরাধ’ বলে আখ্যা দিয়েছে মার্কিন পুলিশ। গেল ৯ মাসে এ ঘটনা ৪র্থ বার দেখলো যুক্তরাষ্ট্রের রাজ্যটি। এমন ঘটনার নিন্দা জানিয়েছে আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন। খবর আল জাজিরা।

অঙ্গরাজ্যে আলবুকার্ক পুলিশ বলছে, গত শুক্রবার (৫ আগস্ট) গভীর রাতে গুলিবিদ্ধ অবস্থায় একটি শরণার্থী সহযোগী প্রতিষ্ঠানে পাওয়া যায় ঐ ব্যক্তির মৃতদেহ। নিহতের নাম পরিচয় না জানা গেলেও জানানো হয়েছে তিনি দক্ষিণ এশিয়ার নাগরিক।

একইভাবে গেলো ৯ মাসে হত্যা করা হয়েছে আরও তিন অভিবাসনপ্রার্থীকে। তাদের মধ্যে দু’জন পাকিস্তানি এবং একজন আফগান। পুলিশের দাবি, ধর্ম-বর্ণের ওপর ভিত্তি করেই তাদের টার্গেট বানানো হয়েছে। ফাঁদে ফেলে, কিছু বুঝে ওঠার আগেই চালানো হয় গুলি।

এসব ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। টুইটার বার্তায় তিনি জানান, বিদ্বেষমূলক অপরাধের কোনো জায়গা নেই যুক্তরাষ্ট্রে।