মেজর সিনহা হত্যা: পলাতক আসামির আদালতে আত্মসমর্পণ

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার পলাতক আসামি টেকনাফ থানা পুলিশের সাবেক কনস্টেবল সাগর দেব আদালতে আত্মসমর্পণ করেছেন। পরে আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়ে আগামী ২৭ জুন জামিন শুনানির দিন ধার্য করেছেন বিচারক।

বুহস্পতিবার (২৪ জুন) দুপুর ১টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মামলার চার্জশিটভুক্ত এ পলাতক আসামি। সে মামলার চার্জশিটভুক্ত ১৫ নম্বর আসামি ছিলেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ৩১ জুলাই রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় ৫ আগস্ট তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী এবং টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের ৯ সদস্যকে আসামি করে মামলা করেন। আদালত মামলাটি তদন্তভার দেন র‍্যাবকে।

ওই বছরের ১৩ ডিসেম্বর র‍্যাবের তদন্তকারি কর্মকর্তা ওসি প্রদীপসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দিয়েছিলেন। এতে টেকনাফ থানার সাবেক দুই পুলিশ সদস্যকে নতুন করে আসামি করা হয়। তারা হচ্ছেন-কনস্টেবল সাগর দেব ও কনস্টেবল রুবেল শর্মাকে।

অভিযুক্ত ১৫ জন আসামির মধ্যে ১৪ জন কারাগারে থাকলে কনস্টেবল সাগর দেব পলাতক ছিলেন। অবশেষে তিনিও আজ আদালতে আত্মসমর্পণ করলেন। এ মামলার চার্জ গঠন ও প্রদীপের জামিন শুনানির জন্য আগামী ২৭ জুন দিন ধার্য রয়েছে।