মেসিসহ যারা আছেন পিএসজির স্কোয়াডে

তানভির আহমেদ: ফরাসি লিগ ওয়ানে রাঁসের বিপক্ষে ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে পিএসজি। ফুটবলপ্রেমীদের অপেক্ষার পালা শেষ করে সেখানে জায়গা পেয়েছেন লিওনেল মেসি। তার মতোই দলটির আগের ম্যাচগুলোর স্কোয়াডে না থাকা নেইমারকেও রাখা হয়েছে।

রবিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে রাঁসের মাঠে খেলতে নামছে পিএসজি। স্কোয়াডে থাকলেও আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি শুরুর একাদশে থাকবেন কিনা তা নিশ্চিত নয়।

২২ সদস্যের স্কোয়াডে মেসি ও নেইমারের পাশাপাশি প্যারিসিয়ানদের কোচ মরিসিও পচেত্তিনো জায়গা দিয়েছেন কিলিয়ান এমবাপেকেও। ফলে রাঁসের বিপক্ষেই সময়ের অন্যতম সেরা তিন তারকাকে একসঙ্গে খেলতে দেখার জোরালো সম্ভাবনা তৈরি হয়েছে।

মেসির প্রসঙ্গে আগের দিন সংবাদ সম্মেলনে পচেত্তিনো জানান, ‘সে খুবই অনুপ্রাণিত। তার পেশাদারিত্ব দুর্দান্ত। নতুন দলের সতীর্থদের সঙ্গে নতুন পরিবেশে সে খুব দ্রুত মানিয়ে নিচ্ছে। নতুন একটি লিগে খাপ খাইয়ে নেওয়ার মতো সক্ষমতা তার আছে।’

গত ১০ অগাস্ট বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান মেসি। তবে এখনও নতুন ক্লাবের জার্সিতে অভিষেক হয়নি রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকার। গত মাসে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার শিরোপা জয়ের পর আর মাঠে নামা হয়নি তার।

তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে তারকাখচিত পিএসজি। ত্রোয়েসের মাঠে জিতে মৌসুম শুরু করার পর তারা হারিয়েছে স্ত্রাসবুর্গ ও ব্রেসকে।

পিএসজির ২২ সদস্যের স্কোয়াড:

গোলরক্ষক: কেইলর নাভাস, জিয়ানলুইজি দোন্নারুমা, দেনিস ফ্রাঞ্চি;

ডিফেন্ডার: আশরাফ হাকিমি, প্রেসনেল কিম্পেম্বে, মার্কুইনোস, থিলো কেহরার, আবদু দিয়ালো;

মিডফিল্ডার: মার্কো ভেরাত্তি, লেয়ান্দ্রো পারেদেস, দানিলো পেরেইরা, জর্জিনিও ভাইনালডাম, আন্দার হেরেরা, ইউলিয়ান ড্রাক্সলার, ইদ্রিসা গে, নাথান বিতুমাজালা, এরিক এবিম্বে;

ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপে, আনহেল দি মারিয়া, নেইমার, লিওনেল মেসি, আর্নো কালিমুয়েন্দু।