মেহেরপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

আল-আমীন,মেহেরপুরঃ
স্ত্রী হত্যার দায়ে মেহেরপুরের গাংনী উপজেলার ঝিনেরপুর গ্রামের মাসুদ রানা ওরফে ইঞ্জিলকে (৪২) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ দুপুরে মেহেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক রবিউল হাসান তার আদালতে এ দ-াদেশ ঘোষণা করেন।
২০১৪ সালের ৩ মে দুপুরে নিজ বাড়িতে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে স্ত্রী সেলিনা খাতুনকে শিশু কন্যার সামনে গলাকেটে হত্যা করেছিল ইঞ্জিল। এর দুদিন পর হিন্দা গ্রাম থেকে পুলিশ তাকে গ্রেফতার করলে হত্যাকা-ের স্বীকারোক্তি দিয়ে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন ইঞ্জিল। তার পর থেকেই সে জেল হাজতেই ছিল।
মামলা সূত্রে জানা গেছে, যৌতুক ও পারিবারিক কলহের জের ধরে দ্বিতীয় স্ত্রী সেলিনা খাতুনকে হত্যা করে ইঞ্জিল। নিহতের মা সাহারবাটি গ্রামের কোহিনুর খাতুন বাদি হয়ে হত্যাকা-ের দিন গাংনী থানায় ইঞ্জিলকে একমাত্র আসামি করে হত্যা মামলাটি দায়ের করেন। ২০১৫ সালের ৩১ মে মামলা তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার তৎকালীন পরিদর্শক (ওসি-তদন্ত) মোক্তার হোসেন আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত ২৩ জন সাক্ষির সাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণা করেন।
মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক ও আসামি পক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট কামরুল হাসান। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবি।